সাব-রেজিস্ট্রারকে প্রাণনাশের হুমকি, থানায় জিডি

বরিশাল ব্যুরো : ঝালকাঠির নলছিটি উপজেলা সাব-রেজিস্ট্রার মো. নুরুল আফসারকে ভয়ভীতি এবং প্রাণনাশের হুমকি দেওয়ার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় মঙ্গলবার (২৮ ডিসেম্বর) রাতে তিনি বাদি হয়ে উপজেলার গোবিন্দপুর গ্রামের মো. হানিফের ছেলে ইব্রাহীম শাকিল ও তার এক সহযোগীর বিরুদ্ধে থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন।

জিডিতে তিনি অভিযোগ করেন, বিভিন্ন সময় ০১৭১২৫২২২৩৮ নম্বর থেকে ফোনে ইব্রাহীম শাকিল পরিচয় দিয়ে দলিল রেজিস্ট্রি সংক্রান্তে তদবির করেন। তার বেআইনি তদবির রক্ষা না করায় সাব-রেজিস্ট্রি অফিস ও সাব-রেজিস্ট্রারের ব্যক্তিগত সুনাম নষ্ট করার হুমকি দেন। মঙ্গলবার (২৮ ডিসেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে একটি তদন্ত কাজ চলাকালীন সময় ইব্রাহীম শাকিল তার এক সহযোগীকে নিয়ে সাংবাদিক পরিচয়ে অফিস কক্ষে প্রবেশ করে ভিডিও ধারণের চেষ্টা করে। ওই সময় সাব-রেজিস্টার তাদের কাছে কর্মরত গণমাধ্যমের পরিচয় জানতে চাইলে তারা ক্ষিপ্ত হয়ে তাকে (সাব-রেজিস্ট্রার) খুন-জখমের প্রদান করেন। তারা মিথ্যা মামলা দেওয়ার ভয়ভীতি দেখায়। ঘটনার সময় কাঠালিয়া উপজেলার সাব-রেজিস্ট্রার মো. সেলিম ভূঁইয়া একটি তদন্ত কাজে ওই কক্ষে অবস্থান করছিলেন বলে জিডিতে উল্লেখ করা হয়েছে।

প্রসঙ্গত, ইব্রাহীম শাকিলের বিরুদ্ধে বরিশাল সাইবার ট্রাইব্যুনালে ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা চলমান রয়েছে।

এ ব্যাপারে ইব্রাহীম শাকিল জানান, ‘এ ঘটনায় আমিও বুধবার (২৯ ডিসেম্বর) সকালে সাব-রেজিস্ট্রারের বিরুদ্ধে নলছিটি থানায় একটি জিডি করেছি।’

নলছিটি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আতাউর রহমান জানান, সাব-রেজিস্ট্রারের দায়ের করা জিডিটি গ্রহণ করা হয়েছে। আদালতের অনুমতি নিয়ে জিডির বিষয়ে তদন্ত করে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

Print Friendly

Related Posts