মাইলস্টোন কলেজে দুইদিনব্যাপী বিতর্ক বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

একটি যুক্তিবাদী সমাজ গড়ার প্রত্যয় নিয়ে রাজধানীর উত্তরায় অবস্থিত মাইলস্টোন কলেজে অনুষ্ঠিত হয়েছে দুইদিনব্যাপী বিতর্ক বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা। শিক্ষামূলক এই কর্মশালার আয়োজক ছিলেন মাইলস্টোন কলেজ ডিবেটিং ক্লাব।

মাইলস্টোন কলেজের ডিয়াবাড়ীস্থ স্থায়ী ক্যাম্পাসের সেমিনার হলে সম্প্রতি অনুষ্ঠিত বিতর্ক বিষয়ক শৈল্পিক কর্মশালার সূচনা পর্বের উদ্ধোধন করেন মাইলস্টোন কলেজের অধ্যক্ষ লে. কর্নেল মোস্তফা কামালউদ্দিন ভূঁইয়া (অব.)।

কর্মশালার সমাপনী দিন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে নবীন বিতার্কিকদের জন্য দিকনির্দেশনামূলক বক্তব্য রাখেন মাইলস্টোন কলেজের প্রতিষ্ঠাতা ও উপদেষ্টা কর্নেল নুরন্ নবী (অব.)। বাংলাদেশ ডিবেট ফেডারেশনের সাবেক সহ-সভাপতি ও মাইলস্টোন কলেজ ডিবেটিং ক্লাবের মডারেটর শাফায়েত উদ্দিনের সার্বিক তত্ত্বাবধানে অনুষ্ঠিত বিতর্ক বিষয়ক প্রশিক্ষণ কর্মশালায় সম্মাণিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাইলস্টোন কলেজের প্রশাসনিক পরিচালকা মো. মাসুদ আলম। দুই দিনের কর্মশালায় নবম ও দ্বাদশ শ্রেণিতে বাংলা এবং ইংরেজি মাধ্যমে অধ্যয়নরত ৩০০ জন নবীন বির্তার্কিক অংশগ্রহণ করেন।

উল্লেখ্য, সহশিক্ষা কার্যক্রমের অংশ হিসেবে মাইলস্টোন কলেজ ডিবেটিং ক্লাব প্রতিবছর এরূপ দক্ষতা উন্নয়নমূলক প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করে আসছে যাতে দেশের প্রাজ্ঞ বিতার্কিকদের পাশাপাশি মাইলস্টোন কলেজ ডিবেটিং ক্লাবের প্রাক্তন শ্রেষ্ঠ বিতার্কিকরা তাদের অভিজ্ঞতার আলোকে নবীন বিতার্কিকদের প্রশিক্ষণ প্রদান করেন।

Print Friendly

Related Posts