স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থীর পক্ষে কাজ করায় বাড়িতে হামলার অভিযোগ

মানিকগঞ্জে ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকা প্রতীক প্রার্থীর পক্ষে কাজ না করায় স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থীর সমর্থক গেন্দু মাতব্বর ও তার পরিবারের ওপর হামলা ও বাড়িঘর ভাংচুরের অভিযোগ উঠেছে হরিরামপুর উপজেলার হারুকান্দি ইউনিয়নের নবনির্বাচিত চেয়ারম্যান শেখ মোশারফ হোসেন ও তার সমর্থকের বিরুদ্ধে।

পঞ্চমধাপের অনুষ্ঠিত নির্বাচনী রাত থেকে নবনির্বাচিত চেয়ারম্যান ও তার সমর্থকরা বেশ কয়েকবার ওই পরিবারের ওপর হামলা করে নানা ধরনের গাছপালা কাটাসহ বাড়িঘর ভাংচুর করে। এ ঘটনায় হরিরামপুর থানায় লিখিত অভিযোগও করেন ভুক্তভোগী গেন্দু মাতব্বর। তারপরও পরিবার নিয়ে ভয়-আতঙ্কে দিন পার করছেন তিনি।

জানা গেছে, জেলার হরিরামপুর উপজেলার হারুকান্দি ইউনিয়নের তন্ত্রখোলা গ্রামের ৭নং ওয়ার্ড আ’লীগের সাবেক সভাপতি গেন্দু মাতব্বর। তিনি গত ৫ জানুয়ারি অনুষ্ঠিত ইউপি নির্বাচানে নৌকার প্রার্থী শেখ মোশরাফের পক্ষে নির্বাচনে কাজ না করে আনারস প্রতীকের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী আসাদুজ্জামন চুন্নুর সমর্থক হয়ে নির্বাচনের কাজ করেন। আর এতেই ক্ষীপ্ত হয় নৌকার প্রার্থী শেখ মোশারফ, সাবেক চেয়ারম্যান রহিম বিশ্বাস ও নৌকার সমর্থকরা। ভোটের দিনগত গভীর রাতে তার বাড়িতে দেশীয় অস্ত্র নিয়ে হামলা চালানো হয়। এসময় নানাজাতের গাছপালা কাটা হয় ও ঘরের বেড়ার টিন কেটে ভেতরে ঢুকার চেষ্টা করা হয়।

অভিযোগ রয়েছে,গত ৮ জানুয়ারী সকালে শেখ মোশারফ ও সাবেক চেয়ারম্যান রহিম বিশ্বাস ৭০/৮০ জন লোক নিয়ে তার বাড়িতে গিয়ে ভয়ভীতি ও হুমকি প্রদর্শন করে। এসময় গেন্দু মাতব্বরের পুত্রবধুর হাতে থাকা মোবাইল ফোন ছিনিয়ে নেয়। পরে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে ফোন উদ্ধার করে। একই দিন দুপুরে গেন্দু মাতব্বরের ৯ বছরের নাতী রাস্তায় বের হলে তাকেও মারধোর করা হয় বলে অভিযোগ উঠেছে। পরে জীবনের নিরাপত্তার জন্য তিনি হরিরামপুর থানায় একটি লিখিত অভিযোগ দেন।

এ ব্যাপারে ভুক্তভোগী গেন্দু মাতব্বর বলেন, নির্বাচনে নৌকার প্রার্থী মোশারফের পক্ষে কাজ না করায় আমার বাড়িতে কয়েকবার হামলা ও বাড়িঘর ভাংচুর করা হয়। আমিসহ আমার পরিবারের লোকজনদের নানাভাবে হুমকি ও ভয়ভীতি প্রদর্শন করছে তারা। এমন অবস্থায় আমার পরিবার নিয়ে খুবই ভয়ে-আতঙ্কে দিন পার করছি। এই ঘটনায় হরিরামপুর থানায় লিখিত অভিযোগও করেছি। এ ঘটনার সাথে জড়িতের আইনের আওতায় এনে শাস্তি ও পরিবারের নিরাপত্তা চেয়ে সংশ্লিষ্ট প্রশাসনের দৃষ্টি কামনা করেন তিনি।

স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থীর সমর্থক গেন্দু মাতব্বরের বাড়িতে হামলার অভিযোগ অস্বীকার করে হরিরামপুর উপজেলার হারুকান্দি ইউপির অভিযুক্ত নবনির্বাচিত চেয়ারম্যান শেখ মোশারফ হোসেন বলেন,গেন্দু মাতব্বর নিজেই গাছপালা কেটে ও বাড়িঘর ভাংচুর করে তাদের ফাঁসানোর চেষ্টা করছেন। আর মোবাইল ফোনে ধারণ করা ভিডিও ডিলিট করার জন্যই তার পুত্রবধূর ফোন নেয়া হয়েছিল বলে জানান নবনির্বাচিত চেয়ারম্যান।

হরিরামপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) সৈয়দ মো. মিজানুর রহমান, এ ঘটনায় ভুক্তভোগী থানা একটি লিখিত অভিযোগ দিয়েছেন। পুলিশ ইতোমধ্যে ঘটনাস্থল পরিদর্শন করেছে। বিষয়টি তদন্ত সাপেক্ষে অভিযুক্তদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে ওসি জানান।

জেডএইচসি/ মানিকগঞ্জ

Print Friendly

Related Posts