বঙ্গবন্ধু ঢাকা প্রিমিয়ার লিগের পর্দা উঠল

ক্রীড়া প্রতিবেদক: পর্দা উঠেছে বঙ্গবন্ধু ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের (ডিপিএল)। ১১টি ক্লাব নিয়ে মঙ্গলবার (১৫ মার্চ) থেকে শুরু হলো ৫০ ওভারের জমজমাট এই আসর।

এই প্রথমবার ১১ দল নিয়ে হচ্ছে ডিপিএল। খেলছে না প্রাইম দোলেশ্বর। টানা দশমবারের মতো এই টুর্নামেন্টের টাইটেল স্পন্সর বাংলাদেশি টেক জায়ান্ট ওয়ালটন।

মিরপুরে আনুষ্ঠানিকভাবে খেলার উদ্বোধন করেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী, সিসিডিএমের চেয়ারম্যান সালাউদ্দিন আহমেদ ও টাইটেল স্পন্সর ওয়ালটনের অ্যাডিশনাল অপারেটিভ ডিরেক্টর মিলটন আহমেদ। সঙ্গে ছিলেন আবাহনী লিমিটেডের অধিনায়ক মোসাদ্দেক হোসেন ও রূপগঞ্জ টাইগার্সের অধিনায়ক মার্শাল আইয়ুব। তারা বেলুন উড়িয়ে টুর্নামেন্টের আনুষ্ঠানিক উদ্বোধন করে।

প্রথম দিনের খেলায় মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে চ্যাম্পিয়ন আবাহনী লিমিটেড টস হেরে ব্যাটিং করছে নবাগত রূপগঞ্জ টাইগার্স ক্রিকেট লিমিটেডের বিপক্ষে। বিকেএসপির ৩ নম্বর মাঠে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব টস হেরে ব্যাটিং করছে দীর্ঘ ১৩ বছর পর প্রিমিয়ার লিগে উঠে আসা সিটি ক্লাবের বিপক্ষে। পাশের ৪ নম্বর মাঠে গাজী গ্রুপ ক্রিকেটার্স ব্যাটিং করছে লিজেন্ডস অব রূপগঞ্জের বিপক্ষে।

এই টুর্নামেন্টের প্রথম দুই রাউন্ডের সূচি চূড়ান্ত করেছে আয়োজক সিসিডিএম। খেলাগুলো অনুষ্ঠিত হবে মিরপুর ও বিকেএসপির দুই মাঠে।

 

Print Friendly, PDF & Email

Related Posts