বিনা টি‌কিটে ভ্রমণ, ট্রেনে একদিনে ৪৭২ যাত্রী‌কে জ‌রিমানা

টাঙ্গাইল: টাঙ্গাই‌লের বঙ্গবন্ধু সেতুপূর্ব ও প‌শ্চিমের সয়দাবাদ রেল‌স্টেশ‌নে অ‌ভিযান চালি‌য়ে বিনা টি‌কিটে ভ্রমণকারী ২৭২ জন যাত্রী‌র জ‌রিমানা করা হ‌য়ে‌ছে। এ‌সব যাত্রী‌র কাছ থেকে ১ লাখ ২৯ হাজার টাকা জ‌রিমানা আদায় করা হয়।

রোববার (৯ অ‌ক্টোবর) দিনব্যাপী পাকশী রেলওয়ে বিভাগীয় বাণিজ্যিক কর্মকর্তা নাসির উদ্দিনের নেতৃ‌ত্বে এই দুই রেল‌স্টেশ‌নে অ‌ভিযান চালানো হয়।

এসময় বনলতা এক্স‌প্রেস, ধুম‌কেতু, সুন্দরবন, চিত্রা, দ্রুতযান, কু‌ড়িগ্রাম পদ্মা ও লালম‌রি এক্স‌প্রেস ট্রেনের বিনা টি‌কে‌টে ভ্রমণকারী যাত্রী‌দের জ‌রিমানা করা হয়।

এসময় উপ‌স্থিত ছি‌লেন, পাকশী রেলওয়ে বিভাগীয় সহকারী বাণিজ্যিক কর্মকর্তা ফারহান মাহমুদ, আবুহেনা শাহ্আলম, বঙ্গবন্ধু সেতু পূর্ব স্টেশনের বুকিং ইনচার্জ রেজাউল করিম প্রমুখ।

 

একতা এক্সপ্রেসের ২০০ যাত্রীকে জরিমানা

 

রাজশাহী: পঞ্চগড়-ঢাকা রুটের একতা এক্সপ্রেস ট্রেনে অভিযান চালিয়ে বিনা টিকিটের ২০০ যাত্রীকে জরিমানা করা হয়েছে।

রোববার (৯ অক্টোবর) রাতে এ অভিযান চালানো হয়। এ সময় ২০০ যাত্রীর কাছ থেকে টিকিটের মূল্য ও জরিমানাসহ মোট ৭৫ হাজার ৩২০ টাকা আদায় করা হয়।

পশ্চিমাঞ্চল রেলওয়ের মহাব্যবস্থাপক অসীম কুমার তালুকদার নিজেই এ অভিযান চালান।

তিনি জানান, রাতে তিনি পার্বতীপুর স্টেশন থেকে অভিযান শুরু করেন। সোমবার ভোর ৫টার দিকে ট্রেনটি উল্লাপাড়া স্টেশনে পৌঁছে। দীর্ঘ এই যাত্রাপথে তিনি ট্রেনটির বিভিন্ন কামরায় বিনাটিকিটের যাত্রীদের শনাক্ত করে টিকিটের মূল্য ও জরিমানা আদায় করেন।

এসব টাকা রাষ্ট্রীয় কোষাগারে জমা দেওয়া হয়েছে বলেও জানান পশ্চিম রেলের এই শীর্ষ কর্মকর্তা।

Print Friendly

Related Posts