নাটোরে জমজমাট ঘুড়ি উৎসব

আরিফুল ইসলাম: নাটোরের বাগাতিপাড়া উপজেলায় এই প্রথম আয়োজন করা হয়েছিলো জমজমাট ঘুড়ি উৎসবের। বাংলাদেশ গ্রাম থিয়েটারের ৪০ বছর পূর্তি উপলক্ষে বকুল স্মৃতি থিয়েটার এ উৎসবের আয়োজন করে।

এছাড়া ‘হাতের মুঠোয় হাজার বছর আমরা চলেছি সামনে’ এই প্রতিপাদ্যে শুক্রবার (২৮ অক্টোবর) রাত ৮ টায় ২ দিন ব্যাপি যাত্রা পালারও শুভ উদ্বোধন করা হয়।

শুক্রবার বিকেলে বাগাতিপাড়া সরকারি পাইলট মডেল উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠানমালার উদ্বোধন করেন বাংলাদেশ গ্রাম থিয়েটারের সভাপতি বীর মুক্তিযোদ্ধা নাসির উদ্দিন বাচ্চু। অন্যদিকে ঘুড়ি উড়িয়ে উৎসবের শুভ উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি স্থানীয় সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুল।

বকুল সৃতি থিয়েটার এর সভাপতি মাহবুবুর হোসেনের সভাপতিত্বে ও মশগুল হোসেন ইতি’র পরিচালনায় অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুল হাদী, বাংলাদেশ গ্রাম থিয়েটারের সাধারণ সম্পাদক তৌফিক হাসান ময়না ও যুগ্ন সাধারণ সম্পাদক কামাল উল্লাহ সরকার, বীর মুক্তিযোদ্ধা শ্যামল কুমার রায়, বিশিষ্ট ব্যবসায়ী ও আওয়ামী লীগ নেতা বেলাল উদ্দিন আহমেদ প্রমুখ।

নানা রঙের হরেক রকমের ঘুড়ি নিয়ে শতাধিক প্রতিযোগী ঘুড়ি উৎসবে অংশ গ্রহণ করেন। উৎসবে আসা পাঁকা ইউনিয়নের গালিমপুর গ্রামের রাকিব বলেন, আমি খুব আনন্দিত। সবাই এক সঙ্গে ঘুড়ি প্রতিযোগিতায় আসতে পেরে খুব ভাল লাগছে।

আরেক প্রতিযোগি বিহাড়কোল বাজার এর ওয়েল্ডিং ব্যবসায়ী বাবু বলেন, আমি এ প্রতিযোগিতায় আসতে পেরে খুব খুশি। এ ধরণের প্রতিযোগিতা এখানে কখনও হয়নি। আমি চাই প্রতিবছরই এই প্রতিযোগিতার আয়োজন করা হোক। আমি আয়োজকদের এ ধরনের ব্যতিক্রম আয়োজন করার জন্য ধন্যবাদ জানাই।

Print Friendly

Related Posts