আপনার এপ্রিল মাসের রাশিফল

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ দেখে নিন আপনার এপ্রিল (২০২৩) মাসের রাশিফল

মেষ Aries (২১ মার্চ–২০ এপ্রিল)

মা-বাবার স্বাস্থ্য ভাল থাকবে না। পিতার শরীরে ক্ষত দেখা দিলে বিশেষ সাবধান হওয়া দরকার।

নিজের লেখাপড়ার অবস্থা মোটামুটি ভাল চললেও, ছেলেমেয়েদের লেখাপড়ায় গাফিলতি, অমনোযোগ প্রভৃতি দেখা দেবে, তাদের পরীক্ষার ফল আশানুরূপ না-ও হতে পারে। তাদের আচরণেও কিছু কিছু ত্রুটি দেখা দেবে। পত্নীর স্বাস্থ্য ভাল থাকবে না। তাঁর চিকিৎসার জন্য একাধিক বার বাইরে যেতে হতে পারে। তাঁর ভাগ্যে কিছু সম্পদ লাভের যোগ দেখা যাচ্ছে। তাঁর সঙ্গে সদ্ভাব বজায় থাকবে। শত্রুরা ক্ষতি করতে পারবে না, তবু সাবধান থাকা ভাল। মাঝেমাঝে মন চঞ্চল হয়ে উঠলেও ধর্মাচরণে মতি থাকবে ও কিছু সুফল পাওয়া যাবে। বোনের শরীর নিয়ে চিন্তায় পড়া অসম্ভব নয়।

বৃষ Taurus (২১ এপ্রিল–২১ মে)

অসৎ বন্ধুর সান্নিধ্য ত্যাগ করুন। সন্তানদের স্বাস্থ্যের অবস্থা মন্দ নয়। তাদের আচরণ, লেখাপড়া জাতকের আনন্দের কারণ হবে।

অবিবাহিতের বিবাহযোগ দেখা যাচ্ছে। বিবাহিত জীবন সুখের হবে। নিজের খামখেয়ালের জন্য স্ত্রী মাঝেমাঝে বিরক্ত হয়ে উঠতে পারেন। পিতার আঘাত পাওয়ার যোগ। মাতার স্বাস্থ্যের অবনতি জাতকের মানসিক ক্লেশের কারণ হবে। বন্ধুরূপী শত্রু সম্বন্ধে সাবধান থাকা উচিত। ধর্মাচরণে মতি থাকবে না। আধ্যাত্মিক উন্নতি লাভের আশাও কম। দু-একজন লোক ক্ষতির সামান্য চেষ্টা করলেও শত্রুস্থান শুভ বলা যায়। শত্রুর দ্বারা অনিষ্টের তেমন কোনও আশঙ্কা নেই।

মিথুন Gemini (২২ মে–২১ জুন)

ব্যবসা চিন্তার কারণ হয়ে উঠতে পারে। বন্ধুদের সঙ্গে সদ্ভাব নষ্ট হবে না। তাঁদের সাহায্য পাওয়া যাবে।

পারিবারিক শান্তিতে একাধিক বার বিঘ্ন ঘটতে পারে। পিতা-মাতার স্বাস্থ্য ভাল থাকবে বলে মনে হয়। সন্তানদের স্বাস্থ্য তেমন খারাপ না হলেও একটি পুত্রের শরীরে আঘাত লাগার আশঙ্কা আছে। তাদের আচরণ ভাল হবে। অবিবাহিতের বিবাহযোগ প্রবল। দাম্পত্য সুখ নষ্ট হবে না। নিজের কথার দোষে শত্রু সৃষ্টি হতে পারে। তবে তারা বেশি ক্ষতি করতে পারবে না। ধর্মভাব শুভ। মাসে শেষের দিকে দাম্পত্য কলহ এড়িয়ে চলার চেষ্টা করুন।

কর্কট Cancer (২২ জুন–২২ জুলাই)

সন্তানের বিয়ের ব্যাপারে চিন্তা ও উদ্বেগ বাড়বে। ছেলে-মেয়েদের আচরণ ভাল থাকবে। পিতা-মাতার স্বাস্থ্য ভাল থাকবে না।

তাঁদের সঙ্গে মতানৈক্য ও সামান্য মনোমালিন্যের আশঙ্কা রয়েছে। দাম্পত্য জীবনে অশান্তি হতে পারে। তবে বিচ্ছেদের আশঙ্কা নেই। স্ত্রীর ভাগ্যে ধনসম্পদ লাভ অসম্ভব নয়। কাজের প্রয়োজনে সপত্নীক বিদেশগমন সম্ভব। শত্রু থাকবে। বিশেষ করে কর্মক্ষেত্রে শত্রুরা ক্ষতির চেষ্টা করবে। গুপ্তশত্রু সম্বন্ধে সাবধা। ধর্মভাব অশুভ হতাশা কাটিয়ে জপ-ধ্যানে মন দিলে অনেক উন্নতি হবে। পত্নীর স্বাস্থ্য ভাল থাকবে না। তাঁর চিকিৎসার জন্য প্রচুর খরচ হতে পারে। পিতা-মাতার স্বাস্থ্য ভাল থাকবে না।

সিংহ Leo (২৩ জুলাই–২৩ আগস্ট)

পিতা-মাতার সঙ্গে জাতকের মতবিরোধ ঘটতে পারে। অবিবাহিতের বিবাহ হওয়া সম্ভব। বিবাহকে কেন্দ্র করে বেশ কিছু ধনসম্পদ লাভ হবে।

বিবাহিত জীবন অসুখের হবে না। স্ত্রীর ভাগ্যে আয় ক্রমশ বাড়বে। কোনও বন্ধুর শরীরে অস্ত্রোপচারের দরকার হতে পারে। শরীরের ক্ষত সৃষ্টি হলে ভাল চিকিৎসা করানো দরকার। রোগভোগের আশঙ্কা থাকলেও খুব বেশি কষ্ট হবে না বলেই মনে হয়। কিছু শত্রু থাকবে। তারা ক্ষতিরও চেষ্টা করবে, তবে সফল হবে না। জাতকের শত্রুজয়ী যোগ আছে। রাহু অনিষ্টের চেষ্টা করলেও জাতকের ধর্মাচরণে মতি থাকবে। বাধাবিঘ্ন কাটিয়ে দৃঢ়তার সঙ্গে অগ্রসর হতে পারলে আধ্যাত্মিক উন্নতিলাভ হবে।

কন্যা Virgo (২৪ আগস্ট–২৩ সেপ্টেম্বর)

বন্ধুভাব শুভ নয়। বন্ধুরা শত্রুর মতো আচরণ করতে পারে। সন্তানদের স্বাস্থ্য ভাল না-ও থাকতে পারে।

তাদের লেখাপড়া ও পরীক্ষার ফল জাতককে সন্তুষ্ট করবে না বলেই মনে হয়। পিতা-মাতার সঙ্গে মনোমালিন্য সৃষ্টির যোগ দেখা যায়। তাঁদের স্বাস্থ্য নিয়ে মাঝেমাঝে চিন্তায় পড়তে হবে। তবে তাঁদের কারোরই বড় কিছু ক্ষতির যোগ নেই। পত্নীভাব অশুভ নয়, দু’একবার দৈহিক কষ্ট হলেও বেশির ভাগ সময় তাঁর শরীর ভাল থাকবে। তাঁর সঙ্গে বড় ধরনের মনোমালিন্য হবে না। ধর্মভাব মধ্যম। সদ্গুরুলাভের আশা আছে। বাধাবিঘ্নে হতাশ না হয়ে জপধ্যানে মন দিলে ভাল উন্নতি হবে।

তুলা Libra (২৪ সেপ্টেম্বর–২৩ অক্টোবর)

পরীক্ষার ফল ভাল হবে, তবে খুব ভাল না-ও হতে পারে। ভাই-বোনের সঙ্গে সদ্ভাব বজায় থাকবে। বন্ধুভাব শুভ।

আত্মীয়দের সহযোগিতা পাওয়া যাবে। মাতৃ-পিতৃভাব শুভ। মাঝেমাঝে মায়ের শরীরে কিছু গোলযোগ দেখা দিতে পারে, তবে তা সাময়িক। অবিবাহিতের বিবাহযোগ আছে। স্ত্রীর স্বাস্থ্যের অবনতি বা তাঁর সঙ্গে মতান্তর মনকে ভারাক্রান্ত করতে পারে। সন্তানদের স্বাস্থ্য ভাল থাকবে। তাদের লেখাপড়া ও পরীক্ষার ফল আনন্দের কারণ হবে। শত্রুস্থান ভাল নয়। একাধিক শত্রু কর্মক্ষেত্রে ক্ষতির চেষ্টা করবে বলে মনে হয়। সদ্গুরুলাভ ও আধ্যাত্মিক উন্নতিলাভের যোগ রয়েছে। ঈশ্বরে বিশ্বাস রেখে চেষ্টা করলে সুফল পাওয়া যাবে।

বৃশ্চিক Scorpio (২৪ অক্টোবর–২২ নভেম্বর)

নিজের লেখাপড়ায় গাফিলতি দেখা দিতে পারে, তবুও পরীক্ষার ফল খারাপ হবে না। দু’একজন ছাড়া বাকি সব বন্ধুর সহযোগিতা পাবেন।

পত্নীভাব অশুভ না হলেও তাঁর শারীরিক কারণে ও রুক্ষ আচরণে মনঃকষ্ট পেতে পারেন। পিতা-মাতার সঙ্গে সদ্ভাব বজায় থাকবে। তাঁদের সদুপদেশ ও আশীর্বাদে প্রায় সব সমস্যা থেকে মুক্ত থাকতে পারবেন বলে মনে হয়। মাতার স্বাস্থ্যের সামান্য অবনতি ঘটতে পারে। তাঁদের কাছ থেকে আর্থিক আনুকূল্য লাভের যোগ প্রবল। শত্রু থাকবে, তবুও তারা বিশেষ কিছু ক্ষতি করতে পারবে না। নিজের কথাবার্তায় সংযম থাকলে অনেক উপকার হবে। ধর্মে মন বসবে না।

ধনু  Sagittarius (২৩ নভেম্বর–২১ ডিসেম্বর)

 

পিতার শারীরিক ক্লেশভোগের যোগ প্রবল। পিতা-মাতার কাছ থেকে আনুকুল্য লাভের আশা কম।

সন্তানভাব শুভ। তাদের লেখাপড়া ও পরীক্ষার ফল ভাল হবে। সন্তানের রোগভোগের আশঙ্কা আছে। তাদের আচরণ মন্দ হবে না। অবিবাহিতের বিবাহযোগ প্রবল। স্ত্রীর স্বাস্থ্য চিন্তা ও উদ্বেগের কারণ হতে পারে। তাঁর সঙ্গে মনোমালিন্য এড়িয়ে চলা দরকার। কর্মক্ষেত্রে শত্রুরা বেশি ক্ষতি করতে পারবে না। কারণ, শত্রুজয়ী যোগ আছে। ধর্মাচরণে ব্রতী হলে সুফল পাওয়া যাবে। হতাশা ও অস্থির বুদ্ধি ক্ষতির কারণ হতে পারে।

মকর Capricorn (২২ ডিসেম্বর–২০ জানুয়ারি)

 

সন্তানদের লেখাপড়ায় বিঘ্নের আশঙ্কা রয়েছে, তবে শেষরক্ষা হবে বলে মনে হয়। সন্তানের বিবাহযোগ আছে। দাম্পত্য কলহ মনকে ভারাক্রান্ত করবে।

গুপ্তশত্রু সম্বন্ধে সজাগ থাকা দরকার। ধর্মভাব মধ্যম। পিতৃস্থানীয় কোনও ধার্মিক লোকের উপদেশে অনেক সমস্যার সমাধান হবে বলে মনে হয়। শেষের দিকে আয় খুব ভাল হবে। ব্যয় বেশি হলেও তা আয়ের তুলনায় কিছুই না। কাজেই সঞ্চয় হবে অনেক। স্বাচ্ছন্দ্য বজায় থাকবে। চিকিৎসাবিদ্যা, জ্যোতিষচর্চা ও ওষুধের ব্যবসায়ে সব থেকে বেশি আয় হবে। কাজের প্রসার ঘটবে অনেক। পেটের অসুখ, মাথা ও সর্দি-কাশিতে মাঝেমাঝে কষ্ট পাওয়ার আশঙ্কা আছে।

কুম্ভ Aquarius (২১ জানুয়ারি–১৮ ফেব্রুয়ারি)

বন্ধুদের সঙ্গে সদ্ভাব বজায় থাকবে। তাঁদের কাছ থেকে কিছু উপকার পাওয়া যাবে। আত্মীয়-স্বজনের সঙ্গে সদ্ভাবে চিড় ধরতে পারে।

পিতামাতার শরীর চলনসই। স্ত্রীর স্বাস্থ্য ভাল না-ও থাকতে পারে। জেদ ত্যাগ করতে পারলে সাংসারিক শান্তি বজায় থাকবে। সন্তানভাব শুভ। সন্তানদের আচরণ ও কৃতিত্ব জাতকের আনন্দের কারণ হবে। সন্তানদের লেখাপড়া তথা পরীক্ষার ফল ভালই হবে। শত্রুরা বেশি ক্ষতি করতে পারবে না। ধর্মভাব শুভ। মানসিক চঞ্চলতা থাকা সত্ত্বেও আধ্যাত্মিক উন্নতিলাভ সম্ভব। ঋণ করতে হতে পারে, তবে তা পরিশোধ করা সম্ভব হবে। চাকরির ক্ষেত্রে উন্নতিতে বিঘ্নের আশঙ্কা আছে।

মীন Pisces (১৯ ফেব্রুয়ারি–২০ মার্চ)

বন্ধুদের দ্বারা উপকারের আশা কম। সন্তানস্থান শুভ। তাদের শরীর ভাল থাকবে। তাদের লেখাপড়া ও পরীক্ষার ফল আনন্দের কারণ হবে।

সন্তানের কৃতিত্বে জাতকের মুখ উজ্জ্বল হবে। পিতা-মাতার সঙ্গে সদ্ভাব বজায় রাখার চেষ্টা করুন। তাঁদের দৈহিক অবস্থা ভাল যাবে না। দাম্পত্য কলহ এড়িয়ে চলার চেষ্টা করুন। অবিবাহিতের বিবাহযোগ প্রবল। দু-একজন লোক ক্ষতির সামান্য চেষ্টা করলেও শত্রুস্থান শুভই বলা যায়। শত্রুরা পরাজয় স্বীকারে বাধ্য হবে। রূঢ় আচরণ ও অসংলগ্ন কথা বন্ধ করে ধর্মাচরণে মন দিলে উপকার পাওয়া যাবে।

সূত্র: আনন্দবাজারপত্রিকা
Print Friendly

Related Posts