মাইলস্টোন কলেজে মহান বিজয় দিবস উদযাপিত

একাত্তরের বীরদের শ্রদ্ধা ও ভালোবাসায় সিক্ত করে চিরগৌরবের দিন-মহান বিজয় দিবস উদযাপিত হলো রাজধানীর উত্তরায় অবস্থিত স্বনামধন্য শিক্ষা প্রতিষ্ঠান মাইলস্টোন কলেজে।

অবিস্মরণীয় বিজয়ের দিনটি যথাযোগ্য মর্যাদায় উদযাপন উপলক্ষে মাইলস্টোন কলেজ গৃহীত কর্মসূচির মধ্যে ছিলো-জাতীয় পতাকা উত্তোলন, সমবেত কন্ঠে জাতীয় সংগীত পরিবেশন, কুচকাওয়াজ, উত্তাল সংগ্রাম ও মহামুক্তির কথা নিয়ে বিশেষ আলোচনা সভা, মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান এবং কর্মকর্তা-কর্মচারীদের অংশগ্রহণে আনন্দঘন মিনি ম্যারাথন।

কুয়াশায় ভেজা পৌষের ভোরে আমাদের প্রাণস্পন্দন জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে শুরু হয় মাইলস্টোন কলেজ গৃহীত মহান বিজয়ের মূল কর্মসূচি।

মাইলস্টোন কলেজ শাখা বিএনসিসি ক্যাডেট, রোভার স্কাউট, গার্লস গাইড, রেঞ্জার সদস্যদের অংশগ্রহণে অনুষ্ঠিত চৌকষ কুচাকাওয়াজে সালাম গ্রহণ করেন মাইলস্টোন কলেজের প্রতিষ্ঠাতা ও উপদেষ্টা কর্নেল নুরন্ নবী (অব.)।

এসময় তিনি বলেন, ‘শোষিত বাঙালি শত্রুসেনাদের চরম আঘাত হানে ইস্পাত কঠিন দূঢ়তা নিয়ে। রক্তের আঁচড় দিয়ে বীর মুক্তিযোদ্ধারা সারা দুনিয়াকে জানান দেয় আমাদের মহান বিজয়ের কথা’।

কুচকাওয়াজ শেষে অনুষ্ঠিত হয় বিশেষ আলোচনা সভা এবং মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

উত্তাল সংগ্রাম ও মহামুক্তির কথা নিয়ে আলোচনা সভায় প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন মাইলস্টোন কলেজের অধ্যক্ষ মোহাম্মদ জিয়াউল আলম।

চিরগৌরবের দিন-মহান বিজয় দিবসের আয়োজনে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন মাইলস্টোন প্রিপারেটরি কেজি স্কুলের নির্বাহী অধ্যক্ষ রিফাত নবী আলম, কলেজের জ্যেষ্ঠ পরিচালক (প্রশাসন) মো. মাসুদ আলম, উপাধ্যক্ষবৃন্দ, পরিচালকগণ, শিক্ষক-শিক্ষিকাগণ এবং উল্লেখযোগ্য সংখ্যক ছাত্রছাত্রী।

সূত্র : শাহ বুলবুল

Print Friendly, PDF & Email

Related Posts