হবিগঞ্জে বিজয় দিবস পালিত

ছবি : জালাল স্টেডিয়ামে অনুষ্ঠিত কুচকাওয়াজ ও ডিসপ্লেতে জেলা প্রশাসক দেবি চন্দ

হবিগঞ্জ প্রতিনিধি: সারা দেশের ন্যায় হবিগঞ্জ জেলা প্রশাসনের উদ্যোগে বিজয় দিবস যথাযোগ্য মর্যাদা ও বর্ণাঢ্যভাবে পালন করা হয়েছে। ভোর সাড়ে ছয়টায় ৩১ বার তোপধ্বনীর মধ্য দিয়ে শুরু হয় দিবসের আনুষ্ঠানিকতা।

সকাল ৭ টায় হবিগঞ্জ জেলা শহরের দুর্জয় হবিগঞ্জ সৌধে ফুল দিয়ে বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করেন জেলা প্রশাসক দেবী চন্দ।

এসময় উপস্থিত ছিলেন পুলিশ সুপার আক্তার হোসেন, সিভিল সার্জনসহ জেলার অন্যান্য গুরুত্বপূর্ণ কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

পরে স্বাধীনতার মহান স্থপতি সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ শেষে মোনাজাত অনুষ্ঠিত হয়।

সকাল ৮ টায় জালাল স্টেডিয়ামে অনুষ্ঠিত হয় জাতীয় পতাকা উত্তোলন, বর্ণাঢ্য কুচকাওয়াজ ও ডিসপ্লে। এসময় স্বাধীনতার  অঙ্গীকার অক্ষুন্ন রাখতে প্রবীণ মুক্তিযোদ্ধারা নবীন প্রজন্মের হাতে লাল-সবুজের পতাকা তুলে দেন।

বেলা ১১টায় নিমতলা কালেক্টরেট  প্রাঙ্গণে বীর মুক্তিযোদ্ধা ও শহিদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সংবর্ধনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

সেখানে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা, জেলা প্রশাসনের সকল কর্মকর্তা, পুলিশ সুপার, হবিগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও বীর মুক্তিযোদ্ধাগণ। এছাড়াও জেলার ৯টি উপজেলা প্রশাসনের উদ্যোগে এ দিবসটি পালন করা হয়েছে।

মামুন/হবিগঞ্জ

Print Friendly, PDF & Email

Related Posts