মেডিকেলে ভর্তি পরীক্ষা ৯ ফেব্রুয়ারি, ডেন্টাল ১৮ মার্চ

সরকারি-বেসরকারি মেডিকেল কলেজের ২০২৩-২৪ শিক্ষাবর্ষের এমবিবিএস ভর্তি পরীক্ষার তারিখ ঘোষণা করা হয়েছে।

রোববার (২৪ ডিসেম্বর) দুপুরে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক সাংবাদিকদের জানান, আগামী বছরের ৯ ফেব্রুয়ারি মেডিকেলে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এ ছাড়া ১৮ মার্চ ডেন্টাল ভর্তি পরীক্ষা নেব। পরীক্ষা উপলক্ষ্যে ৯ জানুয়ারি থেকে সব মেডিকেল কোচিং বন্ধ থাকবে।

তিনি বলেন, মেডিকেলে ভর্তি পরীক্ষা দিতে আগামী ১ জানুয়ারি থেকে দেশি শিক্ষার্থী এবং ৪ জানুয়ারি থেকে বিদেশি নাগরিকদের আবেদন নেওয়া যাবে। অনলাইনে আবেদনের শেষ তারিখ ২৩ জানুয়ারি। ফি জমা দিতে হবে ২৪ জানুয়ারি। রোল নম্বর ও সিট প্রদান ২৬ জানুয়ারির মধ্যে হয়ে যাবে। প্রবেশপত্র বিতরণ ৫ ফেব্রুয়ারির মধ্যে শেষ হবে। ৮ ফেব্রুয়ারি আসনবণ্টন। ৯ ফেব্রুয়ারি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, মেডিকেল কলেজে ভর্তি হতে ন্যূনতম ৪৯ নম্বর পেতে হবে। যেটা আগেও ছিল। মাইগ্রেশনের সুযোগ তিনবার রাখা হয়েছে। সব কলেজে একবারে চয়েস দিতে পারবেন শিক্ষার্থীরা। সরকারি ও বেসরকারি মেডিকেল কলেজে একই নিয়ম অনুসরণ করা হবে।

জাহিদ মালেক বলেন, প্রশ্নফাঁস হওয়ার সুযোগ নেই। গত পাঁচ বছরে মেডিকেল পরীক্ষার বিষয়ে কারও কোনো অভিযোগ ছিল না। প্রশ্নফাঁস নিয়ন্ত্রণে সবকিছু ডিজিটাল ও অত্যাধুনিক করা হয়েছে।

Print Friendly

Related Posts