জাতীয় প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ কামাল উদ্দিন আর নেই

জাতীয় প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ও সাপ্তাহিক হলিডে পত্রিকার সম্পাদক সৈয়দ কামাল উদ্দিন আর নেই।

মঙ্গলবার দুপুর আড়াইটায় রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহে রাজেউন)।

তাঁর বয়স হয়েছিল ৮৪ বছর। তিনি দীর্ঘদিন ধরে কিডনি জটিলতায় ভুগছিলেন। তিনি দুই ছেলে ও নাতিনাতনীসহ অসংখ্য আত্মীয়-স্বজন, সহকর্মী ও গুণগ্রাহী রেখে  গেছেন।

প্রবীণ সাংবাদিক সৈয়দ কামাল উদ্দিন ১৯৬১ সালে দৈনিক আজাদ পত্রিকা দিয়ে কর্মজীবন শুরু করেন। তিনি ১৯৬৭-১৯৭১ সাল পর্যন্ত টানা চার বার জাতীয় প্রেস ক্লাবের নির্বাচিত সাধারণ সম্পাদক ছিলেন। ২০০৪ সালে হংকং ভিত্তিক ফার ইস্টার্ন ইকোনমিক রিভিউ বন্ধ হওয়া পর্যন্ত তিনি পত্রিকাটির ঢাকা সংবাদদাতা ও ফ্রিল্যান্স লেখক ছিলেন। তিনি ওয়াশিংটন ডিসিতে বাংলাদেশ মিশনে মিনিস্টার প্রেস হিসেবে কাজ করেন। ওয়াশিংটন থেকে ফিরে তিনি ফিনান্সিয়াল এক্সপ্রেস, দ্যা নিউএজ, দ্যা হলিডে এবং  দ্যা ইকোনমিক এ্যাÐ বিজনেস রিভিউ অফ ডন পত্রিকায় লেখালেখি করেন। ২০০৫ সালে তিনি সাপ্তাহিক হলিডে পত্রিকায় যোগ দেন।

জাতীয় প্রেস ক্লাব সভাপতি ফরিদা ইয়াসমিন ও সাধারণ সম্পাদক শ্যামল দত্ত সৈয়দ কামাল উদ্দিনের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন। এক বিবৃতিতে নেতৃবৃন্দ মরহুমের রুহের মাগফেরাত কামনা করেন এবং তার শোকাহত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

আইয়ুব ভুঁইয়া, যুগ্ম সম্পাদক, জাতীয় প্রেস ক্লাব

Print Friendly

Related Posts