তিতুমীর কলেজের সামনে দুর্বৃত্তদের হামলায় সাংবাদিক আহত, বিচার দাবি ও মানববন্ধন

মেশকাত সাকিব, তিতুমীর কলেজ : ঢাকার মহাখালীতে তিতুমীর কলেজের সামনে শুক্রবার এক সাংবাদিকের ওপর হামলা চালিয়েছে দুর্বৃত্তরা।তাকে মহাখালীর একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

হামলার শিকার সাংবাদিকের নাম সাব্বির আহমেদ। তিনি সময়ের আলো পত্রিকায় নিজস্ব প্রতিবেদক হিসেবে কর্মরত।

তিতুমীর কলেজের আক্কাছুর রহমান হলের সামনের প্রধান সড়কে গতকাল সন্ধ্যায় সাব্বির আহমেদের ওপর হামলা চালানো হয়। তিতুমীর কলেজ সাংবাদিক সমিতির সভাপতি তাওসিফ মাইমুন বলেন, বাড়তি ভর্তি ফি- সংক্রান্ত একটি ফেসবুক পোস্টে পাল্টাপাল্টি মন্তব্যকে কেন্দ্র করে তিতুমীর কলেজ শাখা ছাত্রলীগের
সভাপতি রিপন মিয়ার সঙ্গে বিরোধ তৈরি হয় সাব্বির আহমেদের। এর জের ধরে রিপন মিয়ার অনুসারী কলেজ শাখা ছাত্রলীগের সহসম্পাদক এস এম ইমরুলের নেতৃত্বে ১০-১২ জনের একটি দল সাব্বিরের ওপর হামলা চালায়।

তাওসিফ মাইমুনের ভাষ্য, সাব্বির আহমেদ তিতুমীর কলেজ সাংবাদিক সমিতির সাবেক সভাপতি। তিনি একটি ইফতার পার্টিতে যোগ দিতে শুক্রবার ক্যাম্পাসে এসেছিলেন। ইফতার পার্টি শেষে বাংলামোটরের কর্মস্থলে কার্যালয়ে ফেরার সময় তার ওপর হামলার ঘটনা ঘটে। হামলায় সাব্বিরের মাথা ও শরীরের বিভিন্ন অংশ জখম হয়েছে। তাকে মহাখালীর একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

অভিযোগের বিষয়ে তিতুমীর কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি রিপন মিয়া বলেন, সাব্বির আহমেদের সঙ্গে তার কোনো বিরোধ নেই। কারা হামলা করেছে, সেটি তিনি জানেন না। তার কোনো অনুসারী ওই হামলায় জড়িত নন।

বনানী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কাজী শাহান হক বলেন, একজন সাংবাদিকের ওপর হামলা হওয়ার তথ্য পাওয়া গেছে। পুলিশের একটি দল ঘটনাস্থল পরিদর্শন করেছে। বিস্তারিত তথ্য সংগ্রহ করা হচ্ছে।

এদিকে সাংবাদিকরা বিভিন্ন গণমাধ্যমের লোকজন সোচ্চার হয়ে উঠে তিতুমীর কলেজের সামনে সাব্বির আহমেদের উপর হামলায় জড়িতদের ২৪ ঘন্টার মধ্যে গ্রেফতারের দাবিতে মানববন্ধন হয়েছে। এতে বক্তব্য রাখেন ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আকতার হোসেন।

Print Friendly

Related Posts