উপজেলা নির্বাচন : মানিকগঞ্জে চেয়ারম্যান প্রার্থীর উপর হামলা প্রতিবাদে মানববন্ধন

মানিকগঞ্জ প্রতিনিধি : মানিকগঞ্জের শিবালয় উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী ও জেলা আওয়ামী লীগের সহসভাপতি  আবদুর রহিম খানসহ তার কর্মীদের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন করেছে প্রার্থীর কর্মী সমর্থকরা।
মঙ্গলবার (৩০ এপ্রিল) বেলা ১০ টচর দিকে উপজেলার সামনে ঢাকা-আরিচা মহাসড়কের পাশে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। এতে চেয়ারম্যান প্রার্থীর প্রায় ছয় শতাধিক কর্মী সমর্থকরা উপস্থিত ছিলেন।
মানববন্ধনে বক্তারা বলেন, শিবালয় উপজেলা পরিষদের বর্তমান রেজাউর রহমান খান জানুর সন্ত্রাসী বাহিনীদের দিয়ে চেয়ারম্যান প্রার্থী আবদুর রহিম খানের উপর হামলা করা হয়। হামলার সময় ককটেল বিস্ফোরণ ও গুলি করা হয়। এছাড়া উপজেলার আরুয়া ইউনিয়ন পরিষদের ইউপি সদস্য জয়নাল ও দেলোয়ারের উপর হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়।
বক্তারা আরো বলেন, আগামী ২১ মে উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী আবদুর রহিম খানের জনপ্রিয়তা ও জনগণের ভালোবাসা দেখে বর্তমান চেয়ারম্যান ও তার কর্মীদের মাথা খারাপ হয়ে গেছে। নির্বাচনের পরিবেশ তারা নষ্ট করছে, ভোটারদের নানাভাবে ভয়ভীতি প্রদর্শন করছে। যাতে ভোটের দিন ভোটাররা কেন্দ্র ভোট দিতে না যায়। কিন্তু জনগণের মনোনীত প্রার্থী রহিম খান, সুষ্ঠ নির্বাচন হলে তার বিজয় সুনিশ্চিত। জানুর সন্ত্রাসী বাহিনীদের রুখে দিতে নির্বাচনের মাঠে রহিম খানের কর্মী সমর্থকদের মাঠে থাকার আহবান করা হয়।
জানা গেছে, গত শনিবার(২৭ এপ্রিল) রাতে শিমুলিয়া ইউনিয়নের বিভিন্ন এলাকায় নির্বাচনী প্রচারণা শেষে ব্যক্তিগত গাড়ি যোগে ফিরছিলেন চেয়ারম্যান প্রার্থী আবদুর রহিম খান। উপজেলার বিবিরাস্তি এলাকায় তিনটি মোটরসাইকেল যোগে কয়েকজন দুর্বৃত্ত তার গাড়ির গতিরোধ করার চেষ্টা করেন। একই সময় পাশের কবরস্থানের পাশ থেকে আসেন আরও কয়েকজন। তারা গাড়ি লক্ষ্য করে ককটেল ও গুলি ছুড়তে থাকেন। এসময় ককটেলের আঘাতে গাড়ির পেছনের অংশ ক্ষতিগ্রস্ত হয়। খবর পেয়ে পুলিশ রাতেই ঘটনাস্থল পরিদর্শন করেছে। পরে গত রোববার (২৮ এপ্রিল) রাত সাড়ে ৯টার দিকে থানায় লিখিত অভিযোগ করেন তিনি।
মানববন্ধন শেষে শিবালয় উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী আবদুর রহিম খান সাংবাদিকদের বলেন, গত উপজেলা পরিষদ নির্বাচনে আমাকে নির্বাচন করতে দেওয়া হয় নাই। বর্তমান চেয়ারম্যান রেজাউর রহমান খান জানু নানা ভাবে চাপ প্রয়োগ করেছে। এবার নির্বাচনে আমি চেয়ারম্যান প্রার্থী হয়েছি শুধু মাত্র জনগণের দাবিতে। জানু তার সন্ত্রাসী বাহিনী দিয়ে আমার উপর হামলা করেছে, ককটেল বিস্ফোরণ ও গুলি করেছে। আমার কর্মী সমর্থকদের উপরও হামলা করেছে। তারা নির্বাচনে আধিপত্য বিস্তার করার চেষ্টা করছে, ভোটারদের ভয়ভীতি প্রদর্শন করছে।
তিনি বলেন, হামলার পরে আইনি সহায়তার জন্য শিবালয় থানা অভিযোগ দিয়েও কোন সুফল মিলছে না। পুলিশ এ বিষয়ে আমাকে আইনিভাবে কোন সহযোগিতা করে নাই এবং অভিযুক্তদের গ্রেপ্তারে কোন তৎপরতা নেই। নিজের জীবনের নিরাপত্তা নিয়েও শঙ্কায় দিন কাটছে।
শিবালয় থানার অফিসার ইনচার্জ(ওসি) মোহাম্মদ আবদুর রউফ সরকার জানান, চেয়ারম্যান প্রার্থী আবদুর রহিম খান থানায় একটি লিখিত অভিযোগ করেছেন। তার উপর হামলার ঘটনা জানার পর পরই ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছিল। অভিযোগটি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। আজকে উপজেলা চত্বরে রহিম খানের কর্মী সমর্থকরা হামলার প্রতিবাদে একটি মানববন্ধন করেছেন।
জেডএইচসি/মানিকগঞ্জ
Print Friendly, PDF & Email

Related Posts