আম্বানীপুত্রের বিয়ের ধামাকা এ বার ইটালিতে বিলাসবহুল ক্রুজে

বিয়ের তারিখ জুলাই মাসে হলেও সেই মার্চ মাস থেকে অনন্ত-রাধিকার প্রাক্-বিবাহ অনুষ্ঠান চলছে। মার্চে গুজরাতের জামনগরে বসেছিল তাঁদের প্রথম প্রাক্-বিবাহ অনুষ্ঠানের আসর। এ বার ইটালিতে।

ভারতীয় শিল্পপতিদের তালিকায় তিনি প্রথম দিকে থাকেন। তাঁর সম্পত্তির পরিমাণও প্রচুর। সেই মুকেশ অম্বানীর ছোট ছেলে অনন্তর বিয়েই এখন আলোচনার অন্যতম বিষয়। জুলাই মাসে সাত পাকে বাঁধা পড়ছেন অনন্ত অম্বানী এবং রাধিকা মার্চেন্ট। এ কথা প্রায় সকলেরও জানা। অম্বানী পরিবারের ছেলের বিয়ে নিয়ে উৎসাহও কম নেই মানুষের।

বিয়ের তারিখ জুলাই মাসে হলেও সেই মার্চ মাস থেকে অনন্ত-রাধিকার প্রাক্-বিবাহ অনুষ্ঠান চলছে। মার্চে গুজরাতের জামনগরে বসেছিল তাঁদের প্রথম প্রাক্-বিবাহ অনুষ্ঠানের আসর। জাঁকজমকপূর্ণ সেই অনুষ্ঠান বার বারই সংবাদের শিরোনামে উঠে এসেছে।

খাওয়াদাওয়া থেকে অতিথি তালিকা— ওই অনুষ্ঠানের প্রায় সব কিছু নিয়েই মানুষের মনে কৌতূহল ছিল। কেমন সেজেছিলেন পাত্র-পাত্রী, অনুষ্ঠানের জায়গা কেমন সাজানো হয়েছিল, কারা কারা এসেছিলেন, কে কে কেমন সেজেছিলেন, খরচ কত হয়েছিল— এমন নানা প্রশ্ন জেগেছিল সাধারণ মানুষের মনে।

সেই কৌতূহল মিটতে না মিটতেই অনন্ত-রাধিকার আবারও এক প্রাক্-বিবাহ অনুষ্ঠান আলোচনায় চলে এসেছে। এ বার বিদেশের মাটিতে বসেছে এই অনুষ্ঠানের আসর। তবে স্থলভাগে নয়, ভাসমান এক জাহাজে হচ্ছে এই প্রাক্-বিবাহ অনুষ্ঠান।

ইটালিতে বিলাসবহুল ক্রুজ় ভাড়া করা হয়েছে এই প্রাক্‌-বিবাহ অনুষ্ঠানের জন্য। ২৯ মে থেকে শুরু হয়েছে এই অনুষ্ঠান। চলবে ১ জুন পর্যন্ত। অনুষ্ঠানের অতিথি কারা, খাওয়াদাওয়া কী হচ্ছে, সে সব নিয়ে যেমন আলোচনা চলছে, তেমনই মানুষের আগ্রহের তালিকায় রয়েছে ওই বিলাসবহুল ক্রুজ়টি।

যে ক্রুজ়ে অনন্ত এবং রাধিকার প্রাক্-বিবাহ অনুষ্ঠান আয়োজন করা হবে, তা আদতে একটি ভাসমান প্রাসাদ। যে কোনও বিলাসবহুল হোটেলকে টেক্কা দিতে পারে এই ক্রুজ।

এই ক্রুজ়টি ভাড়া করতে কত খরচ হয়েছে অম্বানীদের? এই নিয়ে কৌতূহল রয়েছে নানা মহলে। গুজরাতের প্রাক্-বিবাহ অনুষ্ঠানকে কি ছাপিয়ে গেল ইটালির অনুষ্ঠান, তাই নিয়ে আলোচনা চলছে সমাজমাধ্যমে।

সংবাদমাধ্যমে প্রকাশ, ৭,৫০০ কোটি টাকার এই বিলাসবহুল ক্রুজ়টি ভাড়া করেছেন মুকেশ অম্বানী। বলিউডের অভিনেতা-অভিনেত্রীদের জন্য ক্রুজ়ের যে স্যুইটগুলি ভাড়া করা হয়েছে তার প্রত্যেকটির জন্য অম্বানীদের খরচ হয়েছে প্রায় ৬০ লক্ষ টাকা।

প্রায় ৬০০ অতিথিকে নিয়ে দক্ষিণ ফ্রান্স থেকে পাড়ি দিয়েছে বিলাসবহুল একটি জাহাজ। দীর্ঘ পথ অতিক্রম করে ইটালিতে ফিরবে। দক্ষিণ ফ্রান্সের যে ক্রুজ়ে অনন্ত এবং রাধিকার প্রাক্-বিবাহ অনুষ্ঠান আয়োজন করা হবে, তা আদতে একটি ভাসমান প্রাসাদ।

 এই ক্রুজ়ে অতিথিদের জন্য রয়েছে এক আরামদায়ক স্পা। এ ছাড়াও জিম, সুইমিং পুলও শোভা বাড়িছে এই ক্রুজ়ের। যোগব্যায়াম করার জায়গাও আছে এখানে। ভোজনরসিকদের জন্য রয়েছে বিপুল আয়োজন।

তিন দিন ব্যাপী অনুষ্ঠানের একটি দিনে গাইবেন শাকিরা। তার জন্যে তিনি নিচ্ছেন প্রায় ৭৫ কোটি টাকা। এ ছাড়াও বলিউডের একঝাঁক তারকা অনুষ্ঠানের যোগ দিয়েছেন। সেই তালিকায় রণবীর কপূর থেকে আলিয়া ভট্ট— কে নেই!

চলতি বছরের ১ মার্চ থেকে পর পর তিন দিন ধরে জামনগরে হয় ওই অনুষ্ঠান। অনন্ত-রাধিকার প্রাক্‌-বিবাহ অনুষ্ঠানের জন্য সেখানে হাজির হয়েছিল প্রায় গোটা বলিউড। ছিলেন রিহানার মতো আন্তর্জাতিক তারকা। মার্ক জ়াকারবার্গ, ইভাঙ্কা ট্রাম্পও এসেছিলেন।

আগামী ১২ জুলাই থেকে ১৪ জুলাই পর্যন্ত চলবে বিয়ের অনুষ্ঠান। প্রথম দিন ১২ জুলাই বিয়ের অনুষ্ঠান। ওই দিন নিমন্ত্রিতরা পরবেন ভারতীয় পোশাক। ১৩ জুলাই হবে আশীর্বাদের অনুষ্ঠান। ১৪ তারিখ বৌভাতের অনুষ্ঠান।

তিন দিন ব্যাপী এই অনুষ্ঠানটি হবে জিয়ো ওয়ার্ল্ড কনভেনশন সেন্টারে। বলিউড তারকারা তো নিমন্ত্রিত রয়েছেনই, এ ছাড়াও সারা বিশ্ব থেকে তাবড় সব ব্যক্তিত্ব আসবেন অনন্ত-রাধিকার বিয়েতে।

Print Friendly, PDF & Email

Related Posts