মাদকবিরোধী অভিযানে নিহত আরও ৯

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ সারাদেশে চলমান মাদকবিরোধী অভিযানে বন্দুকযুদ্ধে আরও অন্তত ৯ জন নিহত হয়েছে। পুলিশ ও র‌্যাব বলছে, মঙ্গলবার সন্ধ্যার পর থেকে বুধবার সকালের মধ্যে আট জেলায় মাদক চোরাকারবারিদের সঙ্গে তাদের বন্দুকযুদ্ধ হয়।

এর মধ্যে পুলিশের গুলিতে কুষ্টিয়ায় দুইজন এবং জামালপুর, কুমিল্লা, ঠাকুরগাঁও, লালমনিরহাট ও রংপুরে একজন করে মোট পাঁচজন নিহত হয়েছে। আর ফেনী ও গাইবান্ধায় র‌্যাবের গুলিতে নিহত হয়েছেন দুইজন।  এছাড়া বগুড়ায় পুলিশের গুলিতে আহত হয়ে সন্দেহভাজন একজন হাসপাতালে ভর্তি রয়েছে।

পুলিশ ও র‌্যাবের দাবি, নিহতরা সবাই মাদক চোরাকারবারে জড়িত ছিল। কারও কারও বিরুদ্ধে থানায় মাদক আইনে একাধিক মামলাও রয়েছে। মাদকবিরোধী অভিযানের মধ্যে আইনশৃঙ্খলা বাহিনীর কথিত এই বন্দুকযুদ্ধে গত পাঁচ দিনে অন্তত ৩৫ জনের মৃত্যু হল দেশের বিভিন্ন জেলায়।

কুষ্টিয়ায় এক রাতে কথিত বন্দুকযুদ্ধের দুটি ঘটনায় পুলিশের গুলিতে দুইজন নিহত হয়েছেন। কুমারখালী থানার ওসি আব্দুল খালেক জানান, মঙ্গলবার রাত ১টার দিকে কুমারখালী উপজেলার লাহিনী পাড়ায় গড়াই নদীর ব্রিজের নিচে  গোলাগুলির মধ্যে ফটিক ওরফে গাফফার (৩৭) নামে একজন নিহত হয়। ফটিক কুমারখালী উপজেলার এলেঙ্গীপাড়ার ওসমান গণির ছেলে। বন্দুকযুদ্ধের অন্য ঘটনাটি ঘটে  রাত সাড়ে ৩টার দিকে ভেড়ামারা উপজেলার হাওয়াখালীর মাঠে। সেখানে নিহত লিটন হোসেন (৪৫) ভেড়ামারা পৌরসভার নওদা পাড়ার গোলজার হোসেনের ছেলে।

জামালপুরে মাদকবিরোধী অভিযানে পুলিশের গুলিতে ১৬ মামলার এক আসামি নিহত হয়েছে। জামালপুর সদর থানার ওসি নাছিমুল ইসলাম বলছেন, মঙ্গলবার রাত ৩টার দিকে পৌর শহরের ছনকান্দা মাদ্রাসা ঘাটে পুলিশের সঙ্গে মাদক চোরাকারবারিদের গোলাগুলির মধ্যে ওই ব্যক্তি নিহত হয়। নিহত মোশারফ হোসেন বিদ্যুৎ (৪৮) জামালপুর পৌরসভার বগাবাইদ এলাকার নিজাম উদ্দিনের ছেলে। তার বিরুদ্ধে সদর থানায় ১৬টি মাদকের মামলা রয়েছে। তার স্ত্রী শিল্পীর নামে রয়েছে মাদকের আটটি মামলা।

ফেনীতে মঙ্গলবার রাতে র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে আরও একজন নিহত হয়েছে। র‌্যাব-৭ ফেনী ক্যাম্পের কোম্পানি অধিনায়ক স্কোয়াড্রন লিডার শাফায়াত জামিল ফাহিম বলছেন, মঙ্গলবার রাত ১২টার দিকে ফেনী শহরের দাউদপুর এলাকায় গোলাগুলির ওই ঘটনা ঘটে। নিহত মোহাম্মদ ফারুক (৩৫) চট্টগ্রামের চন্দনাইশ এলাকার অলি আহম্মেদের ছেলে। তার বিরুদ্ধে বিভিন্ন থানায় মাদক আইনের একাধিক মামলা রয়েছে বলে জানিয়েছে র‌্যাব।

কুমিল্লায় মঙ্গলবার বিকালে পুলিশের মাদকবিরোধী অভিযানে গ্রেপ্তার এক ব্যক্তি মধ্যরাতে বন্দুকযুদ্ধে নিহত হয়েছে।  রাত ১টার দিকে জেলার আদর্শ সদর উপজেলার চাঁনপুর ব্রিজ সংলগ্ন সামারচর এলাকায় ওই ঘটনা ঘটে বলে কোতোয়ালি মডেল থানার ওসি মোহাম্মদ আবু ছালাম মিয়ার ভাষ্য। নিহত নুরুল ইসলাম ইছাক ওরফে ইছা ওই উপজেলার গাজীপুর গ্রামের আবদুল জলিলের ছেলে। তার বিরুদ্ধে থানায় মাদক আইনে ১১টি মামলা থাকার কথা জানিয়েছে পুলিশ।

রংপুরে পুলিশের মাদকবিরোধী অভিযানের মধ্যে ‘গোলাগুলিতে’ একজন নিহত হয়েছেন। মঙ্গলবার রাত আড়াইটার দিকে নগরীর হাজীরহাট এলাকার জাফরগঞ্জ সেতুর কাছে এ ঘটনা ঘটে বলে রংপুর সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সাইফুর রহমানের ভাষ্য। নিহত শাহীন মিয়া (৪৫) রংপুর সিটি করপোরেশনের ২ নম্বর ওয়ার্ডের মনোহর শুকানচৌকি এলাকার শহিদার ওরফে সিরাজুলের ছেলে। পুলিশ বলছে, শাহীনের নামে কোতোয়ালি ও গঙ্গাচড়া থানায় মাদক ও সড়ক ডাকাতির ১১টি মামলা রয়েছে।

ঠাকুরগাঁওয়ে মাদক মামলার এক আসমি গ্রেপ্তার হওয়ার পর পুলিশের কথিত বন্দুকযুদ্ধে নিহত হয়েছে। জেলার পুলিশ সুপার ফারহাত আহমেদ বলছেন, বুধবার ভোরে উপজেলার ঠাকুরগাঁও-পীরগঞ্জ সড়কের বনবাড়ি এলাকায় গোলাগুলির ওই ঘটনা ঘটে। নিহত আক্তাফুল (৩৮) বালিয়াডাঙ্গী উপজেলার বড় পলাশবাড়ী ইউনিয়নের পারুয়া গ্রামের ভেলসা মোহাম্মদের ছেলে। তার বিরুদ্ধে পুলিশের ওপর হামলা, গরু চুরির পাশাপাশি মাদক আইনের ১৯টি মামলা রয়েছে থানায়।

গাইবান্ধার পলাশবাড়ীতে মাদকবিরোধী অভিযানের মধ্যে র‌্যাবের গুলিতে একজন নিহত হয়েছেন।  মঙ্গলবার রাত দেড়টার দিকে উপজেলার বিশ্রামগাছি গ্রামে ওই ঘটনা ঘটে বলে র‌্যাব-১৩ গাইবান্ধা ক্যাম্পের উপ-অধিনায়ক মেজর রাব্বি জানান। নিহত রাজু মিয়া (৩৬) পলাশবাড়ী উপজেলার বরিশাল ইউনিয়নের রাই গ্রামের জোব্বার মিয়ার ছেলে। তার বিরুদ্ধে সদর ও পলাশবাড়ী থানায় মাদক চোরাচালানসহ বিভিন্ন অভিযোগে ১৮টি মামলা রয়েছে জানিয়ে পলাশবাড়ী থানার পরিদর্শক (তদন্ত) মোস্তাফিজুর রহমান বলেন, “রাজু মিয়া ছিল জেলার শীর্ষ মাদক ব্যবসায়ী।”

বগুড়ায় পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে সন্দেহভাজন এক মাদক চোরাকারবারি গুলিবিদ্ধ হয়েছে। আহত শাহীন মিয়া ওরফে হাজী শাহীন (৪২) চক সূত্রাপুর হাড্ডিপট্টি এলাকার আজিজার রহমানের ছেলে। তাকে শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

 

Print Friendly, PDF & Email

Related Posts