রেলে মিলবে ২৫ রকম স্বাদের চা

বিডি মেট্রোনিউজ ডেস্ক যাত্রী স্বাচ্ছন্দ বাড়াতে  এ বার ভারতীয় রেল ঘোষণা করল যাত্রাপথে ২৫ রকমের চা পানের প্রতিশ্রুতি। রয়েছে বিছানা-কম্বল কেনার পাশাপাশি বোর্ডিং স্টেশন পাল্টানোর সুযোগও।

 

আগে ট্রেনে কেবলমাত্র দু’একটি স্বাদের চা পাওয়া যেত। এ বার থেকে প্রায় ২৫ রকম স্বাদের চা মিলবে যাত্রাপথে। বর্তমানের আদা চা, মশলা চায়ের সঙ্গেই মিলবে আম পান্না বা মির্চি চা।

 

এ ছাড়া বাতানুকুল শ্রেণিতে যাতায়াতকারীদের জন্যেও রয়েছে সুখবর। আগে রেলের বাতানুকুল কামরায় যাতায়াতের সময় বিছানার একটা চাদর, আর সঙ্গে একটা করে বালিশ ও কম্বল দেওয়া হত। এবং সেটা বিনামূল্যে। গন্তব্যে পৌঁছে সেই চাদর-বালিশ-কম্বল ফের রেলকর্মীদের ফেরত দিতে হত। এ বার থেকে ওই তিনটে জিনিসই বাড়ি নিয়ে যাওয়া যাবে। তবে তার জন্য দিতে হবে ২৫০ টাকা। আলাদা ভাবে শুধু বালিশ-চাদরও মিলবে। দিতে হবে ১৫০ টাকা। আর ১০০ টাকা দিতে হবে কম্বলের জন্য।

 

পাশাপাশি, এ বার থেকে পাল্টানো যাবে বোর্ডিং স্টেশনের নামও। সংরক্ষিত টিকিট কাটার সময় বোর্ডিং স্টেশনের নাম লিখতে হয়। এক বার টিকিট কাটা হয়ে গেলে সেটা এত দিন পাল্টানো যেত না। এ বার থেকে তা পাল্টানো যাবে। তবে শুধুমাত্র অনলাইন টিকিটের ক্ষেত্রেই এটা সম্ভব হবে। এবং যাত্রা শুরুর ২৪ ঘণ্টা আগে।

Print Friendly, PDF & Email

Related Posts