শিশুসাহিত্যিক ফোরামের দ্বি-বার্ষিক সম্মেলন ডিসেম্বরের প্রথম সপ্তাহে

রিপন শান: মহান বিজয়ের মাস ডিসেম্বর ২০১৯ এর প্রথম সপ্তাহে দেশের শিশুসাহিত্যিকদের প্রাণের সংগঠন বাংলাদেশ শিশুসাহিত্যিক ফোরামের দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হবে । দেশের বরেণ্য শিশুসাহিত্যিক ফারুক হোসেনকে আহ্বায়ক ও নিবেদিত শিশুসাহিত্যিক হুমায়ূন কবীর ঢালীকে সদস্য সচিব করে প্রাথমিকভাবে ৩১ সদস্যবিশিষ্ট  সম্মেলন প্রস্তুতি কমিটি গঠন করা হয়েছে ।

১ আগস্ট বৃহস্পতিবার বিকালে বাংলাদেশ শিশু একাডেমির সভাকক্ষে বাংলাদেশ শিশুসাহিত্যিক ফোরামের কার্যকরী ও উপদেষ্টা পরিষদের যৌথ জরুরি সভায় এই সিদ্ধান্ত গৃহীত হয় ।

ফোরামের উপদেষ্টা পরিষদের সদস্য শিশুসাহিত্যিক  ও সরকারের সচিব ফারুক হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত থেকে আলোচনা করেন, শিশুসাহিত্যিক আমীরুল ইসলাম, সুজন বড়ুয়া, মিজানুর রহমান কল্লোল, সিরাজুল ফরিদ, মাহবুব রেজা, মামুন সারওয়ার, কামাল হোসাইন, মাহবুব সেতু, গোলাম নবী পান্না, এম আর মনজু , নীহার মোশারফ, আরিফ নজরুল, ওমর ফারুক নাজমুল, সৌর শাইন প্রমুখ। সভাটি সঞ্চালনা করেন বাংলাদেশ শিশুসাহিত্যিক ফোরামের সভাপতি হুমায়ূন কবীর ঢালী।

dhali-1

জরুরি সভায় উপস্থিত সদস্যদের আলোচনার ভিত্তিতে  ডিসেম্বর ২০১৯ এর প্রথম সপ্তাহে বাংলাদেশ শিশুসাহিত্যিক ফোরামের দ্বি-বার্ষিক সম্মেলন করার ব্যাপারে সিদ্ধান্তসহ বেশ কিছু গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গৃহীত হয়। এসব সিদ্ধান্তে বাস্তবায়ন এবং আসন্ন সম্মেলনকে সফল করার লক্ষ্যে প্রাথমিকভাবে ফারুক হোসেনকে আহবায়ক, শিশুসাহিত্যিক হুমায়ূন কবীর ঢালীকে  সদস্য সচিব করে ৩১ সদস্যের সম্মেলন প্রস্তুতি কমিটির নাম ঘোষণা করা হয় ।

শীঘ্রই পরবর্তী সভা আহবানের মাধ্যমে প্রস্তুতি কমিটি পর্যায়ক্রমে ১০১ সদস্যে উন্নীত করা হবে বলে জানিয়েছেন বাংলাদেশ শিশুসাহিত্যিক ফোরামের সভাপতি হুমায়ুন কবির ঢালী ।

সভায় সর্বসম্মতিক্রমে গঠিত প্রস্তুতি কমিটির অন্যান্য সদস্যরা হলেন; যুগ্ম আহবায়ক- আমীরুল ইসলাম ও আসলাম সানী । সদস্য- সুজন বড়ুয়া,সিরাজুল ফরিদ, সোহেল মল্লিক, এম আর মনজু , মিজানুর রহমান কল্লোল, রোকেয়া খাতুন রুবী, আনজীর লিটন, রোমেন রায়হান,মারুফুল ইসলাম, রাশেদ রউফ, শ ম শামসুল আলম, মাহবুব রেজা, মোকারম হোসেন, শাহনেওয়াজ চৌধুরী, মালেক মাহমুদ, শিবুকান্তি দাস, কাজীমোহিনী ইসলাম,আরিফ নজরুল, ইমরান পরশ, কামাল হোসাইন, নীহার মোশারফ, মামুন সারওয়ার, গোলাম নবী পান্না, নাফে নজরুল,মাহবুব সেতু, সৌর সাইন, ওমর ফারুক নাজমুল।

Print Friendly

Related Posts