সুশিক্ষার আলো ছড়াচ্ছে শায়েস্তাগঞ্জ ডিগ্রী কলেজ

এম এম চৌধুরী কাওসার, হবিগঞ্জ: ১৯৭৩ সালে প্রতিষ্ঠার পর থেকে চারদিকে সুশিক্ষার আলো ছড়াচ্ছে ঐতিহ্যবাহী জেলার শায়েস্তাগঞ্জ ডিগ্রী কলেজ।

বর্তমানে কলেজটিতে প্রায় তিন হাজার ছাত্র-ছাত্রী অধ্যয়নরত। এ শিক্ষার্থীদের মাঝে পাঠদান করাচ্ছেন ৪৫ জন শিক্ষক-শিক্ষিকা। পাঁচটি বিষয়ে অনার্স (সম্মান) কোর্স চালুসহ প্রতিষ্ঠানটিতে রয়েছে ডিগ্রী পাস কোর্স। প্রতি বছর এ কলেজে ক্রীড়া প্রতিযোগীতা ও নবীন বরণ অনুষ্ঠান জাকজমকভাবে পালন করা হচ্ছে।
২৯ ফেব্রুয়ারি শনিবার দুপুরে কলেজ প্রাঙ্গণে আয়োজিত নবীনবরণ ও বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে হবিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য ও কলেজটির গভর্নিং সভাপতি অ্যাডভোকেট মো. আবু জাহির বলেছেন, শিগগিরই শায়েস্তাগঞ্জ ডিগ্রী কলেজকে সরকারিকরণ করা হবে।

তিনি বলেন, বর্তমান সরকার জনসংখ্যাকে মানব সম্পদে রূপান্তরিত করতে চায়। সেজন্য সারা দেশে কারিগরি শিক্ষার প্রতি গুরুত্ব দেওয়া হচ্ছে। শিক্ষার্থীদের প্রতি আমার আহবান- তথ্য প্রযুক্তির ভালো দিক গ্রহণ করে খারাপ দিকগুলো বর্জন করতে হবে।

কলেজের অধ্যক্ষ আজিজুল হাসান চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- শায়েস্তাগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুর রশিদ তালুকদার ইকবাল, ভাইস চেয়ারম্যান মোহাম্মদ গাজীউর রহমান ইমরান, মহিলা ভাইস চেয়ারম্যান মুক্তা আক্তার, জেলা আওয়ামী লীগ উপদেষ্টা শেখ মুজিবুর রহমান, সদর উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক আব্দুল্লাহ সরদার, পৌর আওয়ামী লীগ ভারপ্রাপ্ত সভাপতি হাজী শফিকুল ইসলাম, উপজেলা যুবলীগ আহবায়ক ফজল উদ্দিন তালুকদার, প্রধান শিক্ষক হানুরুর রশিদ তালুকদার।

বক্তব্য রাখেন, ছাত্রলীগ নেতা জয়নাল সরদার, সৈয়দ আরিফুল উদ্দিন সৈকত প্রমুখ। অনুষ্ঠানে শিক্ষক-শিক্ষার্থী উপস্থিত ছিলেন। পরে ক্রীড়া প্রতিযোগিতার বিভিন্ন ইভেন্টে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।

Print Friendly, PDF & Email

Related Posts