সাটুরিয়ায় সাংবাদিককে মারধর, ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মামলা

জাহিদুল হক চন্দন, মানিকগঞ্জ: সংবাদ প্রকাশের জের ধরে মানিকগঞ্জের সাটুরিয়া উপজেলায় এক সাংবাদিককে মারধর করার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় মঙ্গলবার ওই সাংবাদিক মানিকগঞ্জের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট সাটুরিয়া থানার আমলী আদালতে অভিযোগ দায়ের করেছেন।

গত সোমবার একটি দৈনিক জাতীয় পত্রিকার সাটুরিয়া উপজেলা সংবাদদাতা আবু বকর সিদ্দিক মারধরের শিকার হন।

মামলা সূত্রে জানা গেছে, গত ২১শে ফেব্রুয়ারি দৈনিক দেশকাল নামের একটি পত্রিকায়  ‘‘সাটুরিয়ায় রাজাকারের সন্তান আত্মীয়দের আ’লীগে অনুপ্রবেশ নিয়ে তোলপাড়’’ শিরোনামে সংবাদ প্রকাশিত হয়। সংবাদ প্রকাশে মামলার প্রধান আসামি সাটুরিয়া ইউপি চেয়ারম্যান আনোয়ার হোসেন পিন্টুর নাম অন্তর্ভূক্ত হওয়ার জের ধরে গত ২ মার্চ সাটুরিয়ার থানার অর্ন্তগত ধূল্যা বাসষ্ট্যান্ড এলাকায় রাজা মিয়ার দোকানের সামনে ওই সংবাদদাতা আবুবকর সিদ্দিক (৩০) এর উপর চেয়ারম্যানের নির্দেশে হামলা চালায় দুর্বৃত্তরা। হামলায় তিনি গুরুতর আহত হন ও অজ্ঞাতনামা আসামি তার প্যান্টের পকেটে থাকা দশ হাজার টাকা ছিনিয়ে নেয়।

পরে বাদী আত্মরক্ষার জন্য ডাক-চিৎকার করলে আসামীরা তাকে প্রাণ নাশের হুমকি দিয়ে ঘটনাস্থাল ত্যাগ করে। স্থানীয়রা বাদীকে আশংকাজনক অবস্থায় উদ্ধার করে চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন। বর্তমানে তিনি চিকিৎসাধীন রয়েছেন।

এ ব্যাপারে ইউপি চেয়ারম্যান আনোয়ার হোসেন পিন্টু বলেন, তার বিরুদ্ধে যে অভিযোগ করা হয়েছে তা সম্পূর্ণ মিথ্যা এবং তার নির্দেশে সাংবাদিকের উপর হামলা করার বিষয়টি অস্বীকার করেন। তিনি হামলার ঘটনাটি শুনেছেন। কমিটিতে রাজাকারের সন্তান আত্মীয় থাকার ব্যাপারে তিনি বলেন, যদি এমন কেউ থেকে থাকে তাহলে তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে। কিন্তু কমিটিতে রাজাকারের সন্তান আত্মীয় থাকার বিষয়ে সাটুরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের কোনো অভিযোগ নেই বলেও উল্লেখ করেন তিনি।

বাদীপক্ষের আইনজীবি এ্যাড. মোহাম্মদ জাহাঙ্গীর আলম সিদ্দিকিী জানান, সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-৪ এর বিচারক পারভেজ আহাম্মেদ বাদীর অভিযোগ আমলে নিয়ে সাটুরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে এজহার গণ্যের আদেশ দেন।

Print Friendly, PDF & Email

Related Posts