ধামরাইয়ে বকেয়া বেতনের দাবিতে গাছ ফেলে মহাসড়ক অবরোধ

মো. রাসেল হোসেন: ঢাকার ধামরাইয়ে বকেয়া বেতনের দাবিতে ঢাকা-আরিচা মহাসড়কে গাছ ফেল অবরোধ করে বিক্ষোভ করেছে সরকার ষ্টিল মিলের শ্রমিকরা।

শনিবার (১১ এপ্রিল) দুপুরে  উপজেলার সুতিপাড়া ইউনিয়নের বাথুলি এলাকায় ঢাকা-আরিচা মহাসড়কে গাছ ফেলে  এ বিক্ষোভ শুরু করে।

শ্রমিকরা জানান, গত ৪ মাস শেষ হতে চললেও এখনো তাদের বকেয়া বেতন পরিশোধ করেনি কর্তৃপক্ষ। তাদেরকে বারবার তাগাদা দিলেও তারা বেতন না দিয়ে তালবাহানা শুরু করে। পরে চলতি মাসের ২৬ তারিখে বেতন পরিশোধ করার কথা বললে কারখানার শ্রমিকরা সড়কে গাছ ফেলে অবরোধ করেন।

আরো জানা যায়,শ্রমিকদের ৪ মাসের বেতন বকেয়া থাকলেও অনেক উধর্ধতন কর্মকর্তার ৭ মাসের বেতন বকেয়া পড়েছে।

তারা আরো বলেন, বাংলাদেশের সকল কারখানা যেখানে সকল শ্রমিকদের বর্তমান মার্চ মাসের বেতন পরিশোধ করে কারখানা ছুটি দিয়েছে আর আমাদের গত ৪ মাসের বেতন বাকি রয়েছে।বাকি রয়েছে বোনাসের টাকাও। আমরা অসহায় শ্রমিক, কিভাবে আমাদের সংসার চলবে।বাড়ি ভাড়া দিতে হয়।এতোদিন বাড়ি ভাড়া দিতে পারি নাই। কারখানা কর্তৃপক্ষ আমাদের মতো দিনমজুরদের কথা চিন্তাই করে না।আজকে বেতন দেওয়ার কথা অথচ না দিয়ে কিছু শ্রমিককে ২৫ কেজি চাল,৫ কেজি আলু,২ কেজি ডাল,২ লিটার তেল,২ কেজি পেঁয়াজ, আড়াইশ গ্রাম হলুদ ও ২ টি সাবান দিয়ে বিদায় করেন। বেশিরভাগই এই দ্রব্য সামগ্রী পায়নি।

এ ব্যাপারে ধামরাই থানার উপ পরিদর্শক (এস আই) মিজান জানান, আজই তাদের বেতন পরিশোধ করার কথা ছিলো। তবে কর্তৃপক্ষের আশ্বাস না পাওয়ায় শ্রমিকরা সড়কে নেমে আসে। কারখানা কর্তৃপক্ষ শ্রমিকদের বেতন চলতি মাসের ২৬ তারিখে পরিশোধ করবেন বলে জানিয়েছে। পরে শ্রমিকদেরকে এবিষয়ে আশ্বস্ত করলে তারা সড়ক ছেড়ে দেয়।

Print Friendly

Related Posts