বরগুনা শহরের বিভিন্ন পয়েন্টে পুলিশ চেকপোস্ট

ইফতেখার শাহীন: করোনা ভাইরাস মোকাবেলা করতে বরগুনা শহরের বিভিন্ন পয়েন্টে পুলিশ চেকপোস্ট বসিয়ে গনসচেতনতা বৃদ্ধি করা হয়েছে।

গত এক সপ্তাহ আগে শহরের বিভিন্ন এলাকায় গন জমায়েতসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্য কেনা বেচা হলেও মঙ্গলবার থেকে শহরের বিভিন্ন স্থানে পুলিশ চেকপোস্ট বসানোর পরে যানবাহন থেকে শুরু করে বিভিন্ন শ্রেণী পেশার মানুষের জমায়েত অনেকটা কমেছে। সকল চেকপোষ্টে পুলিশ সদস্যরা দিন রাত তাদের কর্তব্য পালন করছেন। মোটর বাইকসহ কোন যানবাহন শহরের অভ্যন্তরে প্রবেশ করতে এবং বের হতে দেয়া হচ্ছেনা।

জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের ঐকান্তিক প্রচেষ্টায় বর্তমানে শহর প্রায় জনমানব শূন্য। জেলা প্রশাসনের নতৃত্বে সকাল বিকাল ভ্রাম্যমান আদালতের মাধ্যমে জরিমানা ও শাস্তির বিধান করা হয়েছে। জেলা প্রশাসনের নির্দেশনায় সকাল ৯ টা থেকে দুপুর ২ টা পর্যন্ত নিত্য প্রয়োজনীয় দ্রব্যের দোকান পাট খোলা রাখার কথা বলা হয়েছে। এতে দেখা গেছে সকালের দিকে কিছু ক্রেতা বিক্রেতার সমাগম হলেও বিকেলে নৌবাহিনী, র‍্যাব ও পুলিশ সদস্যদের শতর্কতামূলক টহলদানে বরগুনা শহরের প্রানকেন্দ্র যেনো ভূতুড়ে শহরে পরিনত হয়ে যায়।

এ বিষয়ে বরগুনা সদর থানার অফিসার ইনচার্জ আবির মোহাম্মদ হোসেন জানান, বরগুনার পুলিশ সুপার মহোদয়ের নির্দেশে শহরের বিভিন্নস্থানে ৭টি পুলিশ চেকপোস্ট বসানো হয়েছে এবং সাধারণ মানুষকে জরুরী প্রয়োজন ছাড়া ঘরে থাকার জন্য মাইকিংসহ বিভিন্ন প্রচার প্রচারনা চালানো হচ্ছে।

Print Friendly

Related Posts