সরকার গরীব দুঃখী মানুষের পাশে আছেন:পানি সম্পদ উপমন্ত্রী

আরিফুল ইসলাম, টাঙ্গাইল প্রতিনিধি: পানি সম্পদ মন্ত্রনালয়ের উপমন্ত্রী এনামুল হক শামীম বলেছেন, সারাদেশে নদী ভাঙ্গনে ক্ষতিগ্রস্ত ও ঝুকিপুর্ন এলাকায় স্থায়ী প্রকল্প গ্রহণ করা হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার গরীব দুঃখী মানুষের পাশে সবসময় আছেন।
তিনি বুধবার টাঙ্গাইলের কালিহাতী উপজেলার গোহালিয়াবাড়ি ইউনিয়নের যমুনা নদীর ভাঙ্গনে ক্ষতিগ্রস্থ এলাকা বেলটিয়া গ্রাম পরিদর্শন কালে এ কথা বলেন।
তিনি আরো বলেন বেলটিয়া গ্রামে নদী ভাঙ্গনে ঘরবাড়ি হারা মানুষকে সরকারী উদ্যোগে পুর্নবাসন করা হবে। নদীর পানি শুকিয়ে গেলে ড্রেজিংয়ের বালি দিয়ে ভরাট করে যার যেখানে ঘর-বাড়ি ছিল সেখানেই তাদের ঘর-বাড়ি নির্মান করে দেয়া হবে সরকারী উদ্যোগে।
এসময় উপস্থিত ছিলেন, স্থানীয় সংসদ সদস্য হাছান ইমান খান সোহেল হাজারী, জেলা প্রশাসক আতাউল গনি, পুলিশ সুপার সঞ্জিত কুমার রায়, পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তাবৃন্দ, জনপ্রতিনিধি ও আওয়ামী লীগ নেতৃবৃন্দসহ প্রমুখ ।
এসময় উপমন্ত্রী নদী ভাঙ্গনে ক্ষতিগ্রস্থ ৩৭ টি পরিবারেরর প্রত্যেক পরিবারকে নগদ ১০হাজার করে টাকা  ও ত্রান সামগ্রী বিতরন করেন।
উল্লেখ্য, বঙ্গবন্ধু সেতুর পুর্বপারের ২য় রক্ষা বাঁধের নির্মান কাজ শেষ হতে না হতেই গত কয়েকদিন আগে মাত্র কয়েক ঘন্টার ব্যবধানে  বাঁধের ব্লক ভেঙ্গে বেলটিয়া গ্রামের বেশ কয়েকটি ঘড়-বাড়ি যমুনা নদীতে বিলীন হয়ে যায়
Print Friendly, PDF & Email

Related Posts