প্রকাশ হয়েছে ছোটোকাগজ স্রোতে’র সপ্তম সংখ্যা

খালেদ উদ-দীন:  কবি বদরুজ্জামান জামান সম্পাদিত ‘স্রোত’ সপ্তম সংখ্যা প্রকাশ হয়েছে। স্রোতকে কেন্দ্র করে সাহিত্যের ছোটো কাগজ ‘বুনন’র  অফিস সিলেটে অনুষ্ঠিত হয়েছে “লেখক-পাঠক আড্ডা”।
১২ নভেম্বর রবিবার সন্ধ্যায় স্রোতের সহ সম্পাদক কবি খালেদ ঊদ-দিনের সঞ্চালনায় অনুষ্ঠিত এ আড্ডানুষ্ঠানে লেখাপাঠ ও আলোচনায় অংশ নেন –  কবি লিয়াকত শাহ ফরিদী, কবি ওয়াহেদ সারো, কবি এখলাসুর রাহমান, কবি ও বুনন সম্পাদক খালেদ উদ-দীন, কবি সুমন বনিক, ছড়াকার জয়নাল আবেদীন জুয়েল, কবি ও ছড়াকার শাহাদাৎ বখত শাহেদ, কবি মনজুর মোহাম্মদ, শিশু সাহিত্যিক জসীম আল ফাহিম,  প্রাবন্ধিক-গল্পকার শামসুল কিবরিয়া, ভাস্কর জালাল উদ্দিন সরকার, কবি শফিকুল ইসলাম সোহাগ, কবি আল আমিন প্রমুখ ।
অনুষ্ঠানের ছোটোকাগজের গতি প্রকৃতি নিয়ে আলোচনা হয়। স্রোতের এ সংখ্যাকে তারা একটি  সমৃদ্ধ সংখ্যা  আখ্যায়িত করেন। স্রোতের এ স্রোতধারা অব্যাহত রাখার জন্য সম্পাদকসহ সংশ্লিষ্টদের প্রতি আহবান জানান।
স্রোত এ সংখ্যায় রয়েছে-  গল্প, অনুগল্প, কবিতা, প্রবন্ধ, মুক্তগদ্য ও গ্রন্থালোচনা।
প্রবন্ধ লিখেছেন-  তৈমুর খান, শাকিল কালাম, সজল কান্তি সরকার, মোরশেদুল আলম, অনন্ত নিগার, মুহাম্মদ গোলাম মোর্শেদ ও আল-আমিন।
এ সংখ্যায় গল্প লিখেছেন-  মালেকা পারভীন, নাসরিন ইসলাম,  আনোয়ার কামাল,  কাজী লাবণ্য, দীলতাজ রহমান,  নুসরাত সুলতানা ও রেদওয়ান খান।
মুক্তগদ্য লিখেছেন-  শামসুল কিবরিয়া।  একটি অনুগল্প লিখেছেন ইলিয়াস বাবর।
কবিতা লিখেছেন-  তমিজ উদদীন  লোদী, আবু মকসুদ,  ফকির ইলিয়াস,  আয়েশা মুন্নি, শিউল মনজুর,  মুজিব ইরম, গাফফার মাহমুদ,  কাউছার জাহান লিপি, ওয়াহিদ সারো, নির্ঝর নৈঃশব্দ্য,  মামুন সুলতান,  গোলাম কিবরিয়া পিনু  জাকির মোহাম্মদ, বদরুজ্জামান জামানসহ বেশ কয়েকজন কবি।
গ্রন্থালোচনা করেছেন-  শাহ ইদ্রিস।  মাহমুদ দারবিশের কবিতা নিয়ে গদ্য লিখেছেন উদয় শংকর দুর্জয়।
Print Friendly

Related Posts