অভিযান-১০ লঞ্চে অগ্নিকান্ড: লঞ্চ মালিকসহ ২৫ জনের বিরুদ্বে মামলা

ইফতেখার শাহীন: লঞ্চে অগ্নিকান্ডের ঘটনায় এমভি অভিযান ১০ লঞ্চের মালিক হামজালাল শেখের বিরুদ্ধে মামলা করা হয়েছে। বরগুনার এম বালিয়াতলী ইউনিয়নের ইউপি চেয়ারম্যান অ্যাডভোকেট নাজমুল ইসলাম নাসির বাদি হয়ে রবিবার সকাল  ১০ টায় বরগুনা মুখ্য বিচারিক হাকিম আদালতে আইনজীবীর মাধ্যমে মামলার আবেদন করেন। আদালতের বিচারক মুহাম্মদ মাহবুব আলম আবেদন গ্রহন করে সকাল সাড়ে ১০ টায় সংশ্লিষ্ট থানায় মামলাটি এজাহার হিসেবে গ্রহনের আদেশ দেন।

মামলার বাদি বরগুনা সদর উপজেলার এম বালিয়াতলী ইউপির চেয়ারম্যান অ্যাডভোকেট নাজমুল ইসলাম নাসির বলেন, বিভিন্ন গণমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমের তথ্যে আমি নিশ্চিত হয়েছি মামলার আসামীদের গাফেলতির কারণে আগুন,  মৃত্যু, আহত ও ক্ষয়-ক্ষতির ঘটনা ঘটেছে। এ ঘটনায় মালিকসহ সংশ্লিষ্টদের বিচার হওয়া উচিত বলে আমি মনে করি।

এ কারণেই আমি ন্যায় বিচার ও জন স্বার্থে স্ব-প্রনোদিত হয়ে মামলাটি করেছি। আমি এ মামলার আসামীদের দ্রুত গ্রেফতারের দাবি জানাচ্ছি।

মামলার আইনজীবী সাইফুর রহমান সোহাগ বলেন, লঞ্চে আগুনের ঘটনায় মালিকসহ ষ্টাফদের গাফেলতি সুষ্পষ্ট। আলোচিত এ ঘটনায় বাদি সংক্ষুদ্ধ হয়ে মামলার আবেদন করেছিলেন। বিজ্ঞ আদালত আবেদন গ্রহন করে মামলাটি এজাহার হিশেবে নেয়ার জন্য সংশ্লিষ্ট থানাকে আদেশ দিয়েছেন।

Print Friendly

Related Posts