কালেঙ্গার কালিয়াবাড়ি পুঞ্জিতে ৫০ পরিবারে কম্বল বিতরণ

হবিগঞ্জ প্রতিনিধি: চলছে পৌষ মাস। শীতের তীব্রতায় বাড়ছে দুর্ভোগ। সম্প্রতি হবিগঞ্জ জেলার চুনারুঘাট উপজেলার কালেঙ্গা পাহাড়ের কালিয়াবাড়ি পুঞ্জির হেডম্যান বিনয় দেববর্মা এ দুর্ভোগের কথা জানান।  পাহাড়িদের দুর্ভোগ নিয়ে এ প্রতিবেদক সংবাদ লিখেন। সংবাদটি দৃষ্টিগোচর হয় শায়েস্তাগঞ্জ পৌরসভার কাউন্সিলর সমাজসেবক আব্বাস উদ্দিন তালুকদারের। তিনি ব্যক্তিগত টাকায় শীতবস্ত্র হিসেবে ৫০টি কম্বল ক্রয় করেন।
সোমবার (৩ জানুয়ারী) দুপুরে গাড়ী যোগে কালেঙ্গায় যান। পরে কালেঙ্গা রেঞ্জ অফিস থেকে পায়ে হেঁটে পাহাড়ি পথে কালিয়াবাড়ি পুঞ্জিতে পৌঁছে ৫০টি পাহাড়ি শীতার্ত পরিবারের মাঝে কম্বলগুলো বিতরণ করে দেন। এ সময় শায়েস্তাগঞ্জ পৌরসভার সাবেক কাউন্সিলর খায়রুল আলম, সমাজসেবক জামাল আহমেদ দুলাল, বজলুর রহমান স্মৃতি পদকপ্রাপ্ত সাংবাদিক মোঃ মামুন চৌধুরী, মঙ্গলিয়াবাড়ি, দক্ষিণবাড়ি টিলা, পুরানবাড়ি টিলার হেডম্যান নরেশ দেববর্মা, কালিয়াবাড়ি পুঞ্জির হেডম্যান বিনয় দেববর্মা, ছবিচরণ দেববর্মাসহ প্রমুখরা উপস্থিত ছিলেন।
হেডম্যান নরেশ দেববর্মা, হেডম্যান বিনয় দেববর্মা, ছবিচরণ দেববর্মা বলেন পৌষের শীতে পাহাড়িরা দুর্ভোগে আছে। এ সময়ে সমাজসেবক আব্বাস উদ্দিন তালুকদার আমাদেরকে শীতবস্ত্র উপহার দিলেন। আমরা মনে করি, তিনিই সত্যিকারের সমাজসেবক। কারণ অনেক দূর থেকে তিনি আমাদের জন্য এ উপহার নিয়ে এসেছেন। আমরা তার ও নিউজের প্রতিবেদকের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।
একই কথা জানালেন পুঞ্জির বাসিন্দা রঙমালা দেববর্মা, গিলাপতি দেববর্মা, কমলা দেববর্মারাও।
সাবেক কাউন্সিলর খায়রুল আলম বলেন সমাজসেবক আব্বাস উদ্দিন তালুকদার তৃণমূল মানুষের পাশে আছেন। তার সাথে গিয়ে কালেঙ্গার কালিয়াবাড়িতে শীতবস্ত্র বিতরণ করে আনন্দ পেয়েছি। একই কথা বললেন, সমাজসেবক জামাল আহমেদ দুলাল ও জয়নাল সরদার।
পৌর কাউন্সিলর সমাজসেবক আব্বাস উদ্দিন তালুকদার বলেন, শীতে পাহাড়িদের দুর্ভোগ নিয়ে সাংবাদিক মোঃ মামুন চৌধুরীর লেখা প্রতিবেদন দেখেছি। এরপর নিজের টাকায় কম্বল ক্রয় করে কালেঙ্গায় গিয়ে বিতরণ করেছি। মানুষের সেবা করে আনন্দ পাই।
মামুন/হবি
Print Friendly

Related Posts