মুশফিকের খুলনাকে হারালো সাকিবের বরিশাল

টানটান উত্তেজনাপূর্ণ ম্যাচে খুলনার রান ১৩৯ রানে থেমেছে। এর সম্পূর্ণ কৃতীত্ব অবশ্যই বরিশালের বোলারদের। তাদের নিয়ন্ত্রিত বোলিংয়ে ৭ রানের ব্যবধানে জয় পেয়েছে ফরচুন বরিশাল।

সোমবার (৩১ জানুয়ারি) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে বিপিএলে এবারের আসরের ১৪তম ম্যাচে মুখোমুখি হয় খুলনা ও বরিশাল। টস জিতে প্রথম ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় বরিশাল। কিন্তু শুরুটা মোটেই ভালো যায়নি। মাত্র ২৪ রানের বিনিময়ে ডোয়াইন ব্রাভো, ক্রিস গেইল ও তৌহিদ হৃদয়ের উইকেট হারিয়ে বসে তারা। এরপর নাজমুল হোসেন শান্তকে নিয়ে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করেন অধিনায়ক সাকিব আল হাসান। দুজনের জুটি থেকে এসেছে ৭৯ রান।

দলীয় ১০৩ রানের সময় আউট হওয়ার আগে ২৭ বল মোকাবিলায় ৪১ রানের ঝড়ো ইনিংস খেলে যান সাকিব। এর কিছুক্ষণ পর নাজমুল শান্তও প্যাভিলিয়নের পথ ধরেন। তিনি করেছেন ৪০ বলে সর্বোচ্চ ৪৫ রান। পরের ব্যাটারদের মধ্যে নুরুল হাসান সোহান ১০ ও মুজিব উর রহমান ১২ রান করেন। কিন্তু পুরো ২০ ওভার খেলতে পারেনি দলটি। ৭ বল বাকি থাকতে ১৪৫ রানে অলআউট হয়ে যায় সাকিব বাহিনী।

খুলনার পক্ষে সর্বোচ্চ ৩ উইকেট পেয়েছেন খালেদ আহমেদ। এছাড়া কামরুল ইসলাম ও ফরহাদ রেজা ২টি এবং একটি উইকেট নেন থিসারা পেরেরা। পরে ব্যাটিংয়ে নেমে খুলনার দুই ওপেনারই বেশ খাবি খেয়েছে। আন্দ্রে ফ্লেচার করেন ২৩ বলে ১২ রান ও সৌম্য সরকার ২২ বলে ১৩ রান। কেবল ব্যতিক্রম ছিলেন অধিনায়ক মুশফিকুর রহিম ও ইয়াসির আলি। মুশফিক ২২ বলে ৩৩ রান করে বিদায় নিলেও শেষ পর্যন্ত টিকে থাকেন ইয়াসির। ৩৪ বলে ৫৭ রানে অপরাজিত থেকেছেন। কিন্তু অন্য ব্যাটারদের ব্যর্থতায় দলকে জেতাতে পারেননি। স্কোর দাঁড়ায় নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৩৯ রান।

বরিশালের হয়ে ৩টি উইকেট পেয়েছেন ডোয়াইন ব্রাভো। এছাড়া সাকিব ২টি এবং অন্য উইকেটটি নেন শফিকুল ইসলাম। ম্যাচসেরা হয়েছেন সাকিব আল হাসান।

Print Friendly

Related Posts