ডিআরইউ নির্বাচন ৩০ নভেম্বর

মেট্রো নিউজ : ঢাকায় বিভিন্ন গণমাধ্যমে কর্মরত পেশাদার সাংবাদিকদের (রিপোর্টার) সংগঠন ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) নির্বাচন আগামী ৩০ নভেম্বর অনুষ্ঠিত হবে। এ উপলক্ষে আগামী ৯ নভেম্বর থেকে ডিআরইউ কার্যালয় থেকে মনোনয়নপত্র সংগ্রহ করা যাবে।

ডিআরইউ’র এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়। এ উপলক্ষে রবিবার (১ নভেম্বর) ডিআরইউ নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান ও দৈনিক সমকালের সম্পাদক গোলাম সারওয়ার নির্বাচনের তফসিল ঘোষণা করেন। তফসিল অনুযায়ী ২৯ নভেম্বর সংগঠনটির সদস্যদের নিয়ে বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে।

তফসিল অনুযায়ী- ১ নভেম্বর (বিকেল ৪টা) খসড়া ভোটার তালিকা (১২৭০জন) প্রকাশ করা হয়। ৪ নভেম্বর বিকেল ৫টার মধ্যে খসড়া ভোটার তালিকা সম্পর্কে আপত্তি (যদি থাকে) প্রদান এবং৫ নভেম্বর বিকেল ৫টায় চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করা হবে। ডিআরইউ কার্যালয় থেকে আগামী ৯ নভেম্বর সকাল ১০টা থেকে নির্ধারিত মূল্যে মনোনয়নপত্র সংগ্রহ করা যাবে।

মনোনয়নপত্র পূরণ করে নির্ধারিত সময়ের মধ্যে ডিআরইউ কার্যালয়ে রাখা বাক্সে জমা দিতে হবে। মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন ২০ নভেম্বর (বিকেল ৫টা)। এছাড়া মনোনয়নপত্র বাছাই ও প্রার্থী তালিকা প্রকাশকরা হবে ২১ নভেম্বর বিকেল ৫টায়, প্রত্যাহারের শেষ সময়২৩ নভেম্বর বিকেল ৫টা এবং চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করা হবে পরদিন ২৪ নভেম্বর সকাল ১১টায়। ৩০ নভেম্বর (সোমবার) সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ডিআরইউ কার্যালয়ে বিরতিহীনভাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।
যেসব পদে নির্বাচন অনুষ্ঠিত হবে

সভাপতি, সহ-সভাপতি, সাধারণ সম্পাদক, যুগ্ম সম্পাদক, অর্থ সম্পাদক, সাংগঠনিক সম্পাদক, দফতর সম্পাদক, নারী বিষয়ক সম্পাদক, প্রচার ও প্রকাশনা সম্পাদক, প্রশিক্ষণ ও গবেষণা সম্পাদক, ক্রীড়া সম্পাদক, সাংস্কৃতিক সম্পাদক, আপ্যায়ন সম্পাদক এবং কল্যাণ সম্পাদক (প্রতিটি পদে একজন করে)। কার্যনির্বাহী সদস্য ০৭ জন।

Print Friendly, PDF & Email

Related Posts