এবারের জয়ে আনন্দটা একটু বেশি : নাফিসা

মাঠে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের অধিনায়ক ইমরুল কায়েস শীতের রাতেও ঘামাচ্ছিলেন। অন্যদিকে উৎকণ্ঠায় ড্রেসিংরুমের দরজায় দাঁড়িয়েছিলেন ফরচুন বরিশালের অধিনায়ক সাকিব আল হাসান।

শেষ হাসি ফুটে ইমরুল কায়েসের মুখে। বাঁধ ভাঙা উচ্ছ্বাসে ফেটে পড়েন দলটির মালিক নাফিসা কামাল। একটু ভিন্ন পথে হেঁটেই এবার শিরোপা ঘরে তুলল কুমিল্লা। মাশরাফি, তামিম, সাকিব, মাহমুদউল্লাহ, মুশফিক – পঞ্চপাণ্ডবের কাউকে নেয়নি ফ্রাঞ্চাইজিটি।

শুক্রবার রাতে তৃতীয়বারের মতো চ্যাম্পিয়ন হওয়ার পর সে কথাই মনে করিয়ে দিলেন নাফিসা।  জানালেন, এবারের জয়ে আনন্দটা একটু বেশি। কারণ পঞ্চপাণ্ডবদের ছাড়াই তরুণদের নিয়ে দল গড়ে চ্যাম্পিয়ন হয়েছেন।

সংবাদমাধ্যমের করা এক প্রশ্নের জবাবে নাফিসা কামাল বলেন, `আমি একটা বিপ্লব ঘটাতে চেয়েছি এবার। আমরা চেয়েছিলাম তরুণ একটা দল গড়তে। আমাদের দলে কিন্তু কোন পাণ্ডব ছিল না। চেয়েছিলাম এই তিন বা পাঁচ পাণ্ডব যাদের বলা হয়, এর বাইরে এসে নতুনদের লিডারশিপ দিতে। এক দলে তিনজন পাণ্ডব ছিল (মিনিস্টার ঢাকায়), রানার্সআপ দলেও একজন ছিল। ফলে এত পাণ্ডবদের ছাড়াই চ্যাম্পিয়ন হওয়াটা আমাদের জন্য বেশি আনন্দের।’

নাফিসা আরো বলেন, ‘পাণ্ডব কী? আমাদের ডিকশনারিতে পাণ্ডবই নেই। এখনও পাণ্ডব নিয়ে কথা বলেন আপনারা? আজকের পরও? আমরা একটা পরিবারের মতো। পরিবারের বাইরে সুপারস্টারদের নিয়ে কীভাবে চালাব? আগে আসে পরিবার, সুপারস্টার পরে। সুপারস্টাররা দলের জন্য বোনাস। আসলে আমাদের লক্ষ্যই ছিল বিদেশি যারা আসবে ওরা ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটের অভিজ্ঞতাসম্পন্ন হবে। বিপিএলে আমরা খুব অল্প সময় পাই। এক মাসের মধ্যে একটা পরিবার তৈরি করতে হয়।’

Print Friendly

Related Posts