আপনার ফেব্রুয়ারি মাসের রাশিফল

বিডিমেট্রোনিউজ ডেস্ক ॥ দেখে নিন আপনার ফেব্রুয়ারি  (২০২২) মাসের রাশিফল

মেষ (২১ মার্চ–২০ এপ্রিল)
অপেক্ষাকৃত কম সংখ্যক বন্ধুর সহযোগিতা পাওয়া যাবে। পিতা-মাতার স্বাস্থ্য ভাল থাকবে না। পিতার শরীরে কোনও ক্ষত দেখা দিলে বিশেষ সাবধান হওয়া দরকার। পিতা-মাতার সঙ্গে সামান্য মনোমালিন্যের আশঙ্কা। নিজের লেখাপড়ার অবস্থা মোটামুটি ভাল চললেও ছেলে-মেয়েদের লেখাপড়ায় গাফিলতি, অমনোযোগ প্রভৃতি দেখা দেবে। তাদের পরীক্ষার ফল আশানুরূপ না-ও হতে পারে। তাদের আচরণেও কিছু কিছু ত্রুটি দেখা দেবে। পত্নীর স্বাস্থ্য ভাল থাকবে না। তাঁর চিকিৎসার জন্য একাধিক বার দূরদেশে যেতে হতে পারে। তাঁর ভাগ্যে এ মাসে কিছু সম্পদ লাভের যোগ দেখা যাচ্ছে। তাঁর সঙ্গে সদ্ভাব বজায় থাকবে। শত্রুরা বেশি ক্ষতি করতে পারবে না, তবু সাবধান থাকা ভাল।মাঝে মাঝে মন চঞ্চল হয়ে উঠলেও ধর্মাচরণে মতি থাকবে ও কিছু সুফল পাওয়া যাবে।
বৃষ (২১ এপ্রিল–২১ মে)
এই মাসে অসৎ বন্ধুর সান্নিধ্য ত্যাগ করা উচিত, না হলে ক্ষতি হবে। একাধিক বন্ধু উপকারে আসবে। সন্তানদের স্বাস্থ্যের অবস্থা মন্দ নয়। তাদের আচরণ, লেখাপড়া আনন্দের কারণ হবে। একটি গৌরবর্ণ পুত্রলাভের যোগ আছে। অবিবাহিতের বিবাহযোগ দেখা যাচ্ছে। দাম্পত্য জীবন অসুখের হবে না। নিজের খামখেয়ালের জন্য স্ত্রী মাঝে মাঝে বিরক্ত হয়ে উঠতে পারেন। পিতার আঘাত পাওয়ার যোগ। মাতার স্বাস্থ্যের অবনতি। বন্ধুরূপী শত্রু সম্বন্ধে সাবধান থাকা উচিত। ধর্মাচরণে মতি থাকবে না। আধ্যাত্মিক উন্নতি লাভের আশাও কম।
মিথুন (২২ মে–২১ জুন)

এই মাসে ব্যবসা চিন্তার কারণ হয়ে উঠতে পারে। বন্ধুদের সঙ্গে সদ্ভাব বজায় থাকবে। তাদের সাহায্য পাওয়া যাবে। পারিবারিক শান্তিতে একাধিক বার বিঘ্ন ঘটতে পারে। পিতা-মাতার স্বাস্থ্য ভাল থাকবে। সন্তানদের স্বাস্থ্য খুব খারাপ না হলেও একটি পুত্রের শরীরে আঘাত লাগার আশঙ্কা আছে। তাদের আচরণ ভাল হবে। অবিবাহিতের বিবাহযোগ প্রবল। দাম্পত্যসুখ নষ্ট হবে না। এমনকি পূর্বসৃষ্ট বিরোধের অবসানও হতে পারে। বিবাহের পর আর্থিক উন্নতি বাড়বে। নিজের কথার দোষে শত্রু সৃষ্টি হতে পারে। তবে তারা বেশি ক্ষতি করতে পারবে না। ধর্মভাব শুভ। দৈহিক অবস্থা খুব ভাল যাবে না। মাসের শেষের দিকে দাম্পত্য কলহ এড়িয়ে চলার চেষ্টা করুন, না হলে মানসিক অশান্তি বাড়বে।

কর্কট (২২ জুন–২২ জুলাই)

এই মাসে সন্তানের বিয়ের ব্যাপারে উদ্বেগ বাড়বে। ছেলে-মেয়েদের আচরণ ভাল থাকবে। পিতা-মাতার স্বাস্থ্য ভাল থাকবে না। তাঁদের, বিশেষত মায়ের জীবনহানি পর্যন্ত ঘটতে পারে। তাঁদের সঙ্গে মতানৈক্য ও সামান্য মনোমালিন্যের আশঙ্কা রয়েছে। দাম্পত্য জীবনে অশান্তি দেখা দিতে পারে। তবে বিচ্ছেদের কোনও আশঙ্কা নেই। স্ত্রীর ভাগ্যে এ মাসে ধনসম্পদ লাভ সম্ভব। কার্যব্যপদেশে সপত্নীক বিদেশগমন সম্ভব। শত্রু থাকবে। বিশেষ করে কর্মক্ষেত্রে শত্রুরা ক্ষতির চেষ্টা করবে। গুপ্তশত্রু সম্বন্ধে সাবধান। ধর্মভাব অশুভ নয়। ধর্মাচরণে মতি থাকবে। হতাশা কাটিয়ে জপ-ধ্যানে মন দিলে উন্নতি হবে। পত্নীর স্বাস্থ্য ভাল থাকবে না। তাঁর চিকিৎসার জন্য একাধিক বার দূরদেশে যেতে হতে পারে। তাঁর ভাগ্যে এ মাসে কিছু সম্পদ লাভের যোগ দেখা যায়।

সিংহ (২৩ জুলাই–২৩ আগস্ট)
পিতা-মাতার সঙ্গে মতবিরোধ ঘটতে পারে। অবিবাহিতের বিবাহ হওয়া সম্ভব। বিবাহকে কেন্দ্র করে বেশ কিছু ধন-সম্পদ লাভ হবে। দাম্পত্য জীবন অসুখের হবে না। বিবাহের পর স্ত্রীর ভাগ্যে আয় ক্রমশ বাড়বে। স্ত্রীর শরীরে অস্ত্রোপচারের দরকার হতে পারে। জরায়ু-ঘটিত রোগ বা শরীরে কোনও ক্ষত সৃষ্টি হলে ভাল চিকিৎসা করানো প্রয়োজন। তবে রোগভোগের আশঙ্কা থাকলেও জীবনহানি ঘটবে না বলেই মনে হয়। কিছু শত্রু থাকবে। তারা ক্ষতিরও চেষ্টা করবে, তবে সফল হবে না। জাতকের শত্রুজয়ী যোগ আছে। রাহু অনিষ্টের দেষ্টা করলেও জাতকের ধর্মাচরণে মতি থাকবে। বাধা-বিঘ্ন কাটিয়ে দৃঢ়তার সঙ্গে অগ্রসর হতে পারলে আধ্যাত্মিক উন্নতিলাভ সম্ভব।
কন্যা (২৪ আগস্ট–২৩ সেপ্টেম্বর)
এই মাসে বন্ধুভাব শুভ নয়। চণ্ডাল জাতীয় কোনও বন্ধু শত্রুর মতো আচরণ করতে পারে। ওই বন্ধুর বিরুদ্ধাচরণের ফলে একাধিক বার বিব্রত হওয়ার যোগ। সন্তানদের স্বাস্থ্য ভাল না-ও থাকতে পারে। তারা নানা রোগ ভোগ করলেও বেঁচে থাকবে। তাদের লেখাপড়া ও পরীক্ষার ফল মনমতো হবে না। পিতা-মাতার সঙ্গে মনোমালিন্য সৃষ্টির যোগ। তাঁদের স্বাস্থ্য নিয়ে মাঝে মাঝে চিন্তায় পড়তে হবে। তবে তাঁদের কারওরই অকালমৃত্যুর যোগ নেই। পত্নীভাব অশুভ নয়। দু-এক বার দৈহিক কষ্ট হলেও বেশির ভাগ সময় তাঁর শরীর ভাল থাকবে। তাঁর সঙ্গে বড় ধরনের কোনও মনোমালিন্য হবে না। ধর্মভাব মধ্যম। সদ্‌গুরুলাভের আশা আছে। বাধা-বিঘ্নে হতাশ না হয়ে জপ-ধ্যানে মন দিলে ভাল হবে।
তুলা (২৪ সেপ্টেম্বর–২৩ অক্টোবর)

এই মাসে পরীক্ষার ফল ভাল হবে, তবে খুব ভাল না-ও হতে পারে। ভাই-বোনেদের সঙ্গে সদ্ভাব বজায় থাকবে। বন্ধুভাব ভাল। কোনও এক ব্রাহ্মণ বন্ধু বিশেষ উপকারে আসবে না। অন্য বন্ধুদের সহযোগিতা পাওয়া যাবে। মাতৃ-পিতৃভাব শুভ। মাঝে মাঝে মায়ের শরীরে কিছু গোলযোগ দেখা দিতে পারে, তবে তা সাময়িক। অবিবাহিতের বিবাহযোগ আছে। স্ত্রীর স্বাস্থ্যের অবনতি কিংবা তাঁর সঙ্গে মতান্তর-কলহ মনকে ভারাক্রান্ত করতে পারে। সন্তানদের স্বাস্থ্য ভাল থাকবে। তাদের লেখাপড়া ও পরীক্ষার ফল আনন্দের কারণ হবে। শত্রুভাব ভাল নয়। একাধিক শত্রু কর্মক্ষেত্রে ক্ষতির চেষ্টা করবে বলে মনে হয়। এ মাসে সদ্‌গুরু লাভ ও আধ্যাত্মিক উন্নতির যোগ রয়েছে। ঈশ্বরে বিশ্বাস রেখে এগোলে সুফল পাওয়া যা্বে।

বৃশ্চিক (২৪ অক্টোবর–২২ নভেম্বর)
এই মাসে নিজের লেখাপড়ায় গাফিলতি দেখা দিতে পারে, তবুও পরীক্ষার ফল খারাপ হবে না। দু-একজন ছাড়া বাকি সব বন্ধুর সহযোগিতা পাবেন। পত্নীভাব অশুভ না হলেও তাঁর শারীরিক কারণে ও রুক্ষ আচরণে মন ব্যথিত হতে পারে। পিতা-মাতার সঙ্গে সদ্ভাব বজায় থাকবে। তাঁদের সদুপদেশ ও আশীর্বাদে প্রায় সব সমস্যা থেকে মুক্ত থাকতে পারবেন। মাতার স্বাস্থ্যের সামান্য অবনতি ঘটতে পারে। তাঁদের কাছ থেকে আর্থিক আনুকূল্য লাভের যোগ প্রবল। শত্রু থাকবে, তারা ক্ষতির চেষ্টা করলেও বিশেষ কিছু করতে পারবে না। নিজের কথাবার্তায় সংযম থাকলে উপকার হবে। ধর্ম-কর্মে মন বসবে না, তবুও ধর্মাচরণের চেষ্টা করা একান্ত কর্তব্য।
ধনু (২৩ নভেম্বর–২১ ডিসেম্বর)

এই মাসে পিতা-মাতার, বিশেষত পিতার শারীরিক ক্লেশভোগের যোগ প্রবল। তাঁদের কাছ থেকে আনুকূল্য লাভের আশা কম। সন্তানভাব শুভ। তাদের লেখাপড়া ও পরীক্ষার ফল ভাল হবে। একটি সন্তানের কঠিন রোগভোগের আশঙ্কা আছে। তাদের আচরণ মন্দ হবে না। অবিবাহিতের বিবাহযোগ প্রবল। স্ত্রীর স্বাস্থ্য উদ্বেগের কারণ হতে পারে। তাঁর সঙ্গে মনোমালিন্য এড়িয়ে চলা দরকার। কর্মক্ষেত্রে শত্রুরা ক্ষতির চেষ্টা করবে, খানিক সফলও হবে, তবে বেশি ক্ষতি করবে পারবে না। কারণ, শত্রুজয়ী যোগ আছে। ঈশ্বরে বিশ্বাস রেখে ধর্মাচরণে ব্রতী হলে সুফল পাওয়া যাবে। হতাশা ও অস্থির ভাব ক্ষতির কারণ হতে পারে।

মকর (২২ ডিসেম্বর–২০ জানুয়ারি)

এই মাসে নিজের ও সন্তানদের লেখাপড়ায় বিঘ্নের আশঙ্কা রয়েছে। তবে শেষরক্ষা হবে বলে মনে হয়। একটি সন্তানের বিবাহযোগ আছে। দাম্পত্যকলহ মনকে ভারাক্রান্ত করবে। শত্রু বিষয়ে, বিশেষত গুপ্তশত্রু সম্বন্ধে সজাগ থাকা দরকার। ধর্মভাব মধ্যম। পিতৃস্থানীয় কোনও ধার্মিক লোকের উপদেশে অনেক সমস্যার সমাধান হবে বলে মনে হয়। শেষের দিকে আয় খুব ভাল হবে। ব্যয় বেশি হলেও তা আয়ের তুলনায় কিছুই নয়, কাজেই সঞ্চয় হবে যথেষ্ট। স্বাচ্ছন্দ্য বজায় থাকবে। চিকিৎসাবিদ্যা, জ্যোতিষচর্চা ও ঔষধের ব্যবসায়ে সব থেকে বেশি আয় হবে। কাজের প্রসার ঘটবে অনেক। শরীর বেশি খারাপ হবে না। পেট, মাথার অসুখ ও সর্দি-কাশিতে মাঝে মাঝে কষ্ট পাওয়ার আশঙ্কা আছে।

কুম্ভ (২১ জানুয়ারি–১৮ ফেব্রুয়ারি)
এই মাসে বন্ধুদের সঙ্গে সদ্ভাব বজায় থাকবে। তাদের কাছ থেকে কিছু উপকার পাওয়া যাবে। আত্মীয়-স্বজনের সঙ্গে সম্পর্কে চিড় ধরতে পারে। পিতা-মাতার শরীর চলনসই। স্ত্রীর স্বাস্থ্য ভাল না-ও থাকতে পারে। জেদ ও একগুঁয়ে ভাব ত্যাগ করতে পারলে সাংসারিক শান্তি বজায় থাকবে। সন্তানভাব শুভ। সন্তানদের আচরণ ও কৃতিত্ব আনন্দের কারণ হবে। নিজের ও সন্তানদের লেখাপড়া তথা পরীক্ষার ফল ভালই হবে। শত্রু আছে, তবে বেশি ক্ষতি করতে পারবে না। ধর্মভাব শুভ। মানসিক চাঞ্চল্য থাকা সত্ত্বেও আধ্যাত্মিক উন্নতিলাভ সম্ভব। বার দু’য়েক ঋণ করতে হতে পারে, তবে তা পরিশোধ করা সম্ভব হবে। চাকরির উন্নতিতে বিঘ্নের আশঙ্কা আছে।

মীন (১৯ ফেব্রুয়ারি–২০ মার্চ)

এই মাসে বন্ধুর দ্বারা উপকারের আশা কম। সন্তানভাব শুভ। তাদের শরীর ভাল থাকবে। তাদের লেখাপড়া ও পরীক্ষার ফল আনন্দের কারণ হবে। একটি সন্তানের কৃতিত্বে মুখ উজ্জ্বল হবে। পিতা-মাতার সঙ্গে সদ্ভাব বজায় রাখার চেষ্টা করুন। তাঁদের দৈহিক অবস্থাও খুব ভাল যাবে না। দাম্পত্য কলহ এড়িয়ে চলার চেষ্টা করুন। অবিবাহিতের বিবাহযোগ প্রবল। দু-একজন লোক ক্ষতির সামান্য চেষ্টা করলেও শত্রুভাব শুভই বলা যায়। শত্রুর দ্বারা বেশি অনিষ্টের আশঙ্কা নেই। শত্রুরা পরাজয় স্বীকারে বাধ্য হবে। রূঢ় আচরণ ও অসংলগ্ন কথা বন্ধ করে ধর্মাচরণে মন দিলে উপকার পাওয়া যাবে।
—শ্রী জয়দেব
Print Friendly

Related Posts