মাইলস্টোন কলেজে অমর একুশে ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন

বাঙালির গৌরব, সংগ্রাম আর আত্মত্যাগময় এক অভূভপূর্ব দিন অমর একুশে ও আন্তর্জাতি মাতৃভাষা দিবস পালন করেছে রাজধানীর উত্তরায় অবস্থিত মাইলস্টোন কলেজ।

বৈশ্বয়িক কোভিড মহামারির কারণে স্বাস্থ্যবিধি মেনে যথাযোগ্য মর্যাদায় এবছর দিবসটি পালন করা হয়। মাতৃভাষার জন্য জীবন উৎসর্গ করা ভাষাবীরদের স্মৃতির প্রতি বিনম্র শ্রদ্ধা জানানোর দিনে মাইলস্টোন কলেজ গৃহীত কর্মসূচীর মধ্যে ছিলো-কালোব্যাজ ধারণ, জাতীয় পতাকা অর্ধনমিতকরণ, শোকের প্রতীক কালো পতাকা উত্তোলন, শহীদ বেদীতে পুস্পস্তবক অর্পণ এবং ভার্চুয়াল আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

এ উপলক্ষে দিনের প্রথম প্রভাতে মাইলস্টোন কলেজের স্থায়ী ক্যাম্পাস ডিয়াবাড়িতে অবস্থিত শহীদ মিনারের বেদীতে পুষ্পস্তবক অর্পণ করে ভাষাবীরদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করা হয়। ডিয়াবাড়ি ক্যাম্পাসের শহীদ বেদিতে শ্রদ্ধা জ্ঞাপন পর্বে অংশগ্রহণ করেন মাইলস্টোন কলেজের অধ্যক্ষ লে. কর্নেল মোস্তফা কামালউদ্দিন ভূঁইয়া (অব.), একাডেমিক অধ্যক্ষ প্রফেসর মো. সহিদুল ইসলাম, মাইলস্টোন প্রিপারেটরি কে.জি স্কুলের অধ্যক্ষ মিসেস রিফাত নবী আলম এবং কলেজের প্রশাসন বিষয়ক পরিচালক মো. মাসুদ আলম।

অমর একুশে ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালনের অংশ হিসেবে মাইলস্টোন কলেজ আয়োজন করে বিশেষ ভার্চুয়াল আলোচনা সভা ও মনোজ্ঞা সাংস্কৃতিক অনুষ্ঠান।

বাংলা বিভাগের প্রভাষক মিসেস সোহেলী নাজির’র সঞ্চালনায় আয়োজিত ভার্চুয়াল সাংস্কৃতিক অনুষ্ঠান পর্বে দেশাত্ববোধক কবিতা থেকে আবৃত্তি করে শোনান বাংলা বিভাগের সিনিয়র প্রভাষক জান্নাতুল ফেরদৌস রীমা, সহকারি অধ্যাপক রঞ্জন কুমার অধিকারী এবং সংগীত পরিবেশন করেন প্রভাষক নিশাত সুলতানা তন্দ্রা।

Print Friendly

Related Posts