ধামরাইয়ে এমপির ভাইয়ের বাড়িতে দুর্ধর্ষ ডাকাতি

 ৫ ভরি স্বর্ণ ও নগদ ৩ লাখ টাকা লুট

 

মো. রাসেল হোসেন, ধামরাই: ঢাকার ধামরাইয়ে স্থানীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব বেনজীর আহমদ এর আপন ভাই সাবেক রাষ্ট্রদূত ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের সাবেক সচিব বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব সোহরাব হোসেনের বাড়িতে দুর্ধর্ষ ডাকাতি হয়েছে। এঘটনায় ঘটনাস্থল পরিদর্শন করেছেন ঢাকা জেলার পুলিশ সুপার মারুফ হোসেন সরদারসহ বিভিন্ন গোয়েন্দা সংস্থা।

গতকাল বুধবার রাত আনুমানিক ৩ টার দিকে কুশুরা ইউনিয়নের বৈন্যা গ্রামে এ ডাকাতির ঘটনা ঘটে।

এসময় ডাকাতরা বাড়ির সবাইকে অস্ত্রের মুখে জিম্মি করে নগদ অর্থ ও স্বর্ণালংকার, সিসি ক্যামেরার হার্ডডিস্ক লুট করে নিয়ে গেছে। পরে ওইসময় বাড়ি থেকে জরুরী সেবা ৯৯৯ ফোন দেয়ার পর ভোরে থানার পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন।

সরেজমিনে গিয়ে জানা যায়, ধামরাই উপজেলার কুশুরা ইউনিয়নের বৈন্যাগ্রামে সাবেক রাষ্ট্রদূত ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের সাবেক সচিব বীর মুক্তিযোদ্ধা সোহরাব হোসেনের বাড়িতে মুখোশ ও হাফপ্যান্ট পরিহিত ৮ /১০ জনের একদল ডাকাত ভবনে ঢুকে প্রথমেই সোহরাব হোসেন ও তার স্ত্রী রৌশনারা হোসেনকে অস্ত্রের মুখে জিম্মি করে চাবি ছিনিয়ে নেয়। তারপর অপর রুমে গিয়ে কেয়ার টেকার নজরুল ও রব্বানীকে বেধে ফেলে। পরে ডাকাতরা ৪ টি রুমের আলমারি,ওয়ারড্রব খুলে কাপড়চোপড় বিছানা তছনছ করে লুটে নেয় প্রায় ৫ ভরি স্বর্ণালংকার ও নগদ প্রায় ৩ লাখ টাকা।

সোহরাব হোসেন জানান, রাত ৩ টার দিকে মুখোশধারী ডাকাতরা আমাকে ও আমার স্ত্রীকে চাপাতি লোহার রড ও চাকু দিয়ে জিম্মি করে চাবি ছিনিয়ে নিয়ে যায়। পরে ৪ টি রুমের সকল জিনিস পত্র খুলে স্বর্ণ ও নগদ টাকা সিসি ক্যামেরার হার্ডডিস্ক নিয়ে যায়। পরে আমি জরুরি সেবা ৯৯৯ ফোন দেয়ার পর থানার ওসি আমার বাড়ি পরিদর্শনে আসেন। তবে ডাকাতেরা কিভাবে ঘরে ঢুকেছে তা বলতে পারছি না।

এর পূর্বে একই ইউনিয়নের ডালিপাড়া গ্রামের মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক বীর মুক্তিযোদ্ধা নূর উজ্জামানের বাড়িতে ও ডাকাতরা হানা দেয়।তবে এ বাড়ি থেকে ডাকাতেরা কিছুই নিতে পারেনি।

এ ব্যাপারে ঢাকা জেলার পুলিশ সুপার মারুফ হোসেন সরদার জানান, খবর পেয়ে রাতেই আমাদের থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। দুপুরে আমি নিজে ঘটনাস্থল পরিদর্শন করেছি। এ ঘটনায় কেউ আহত হয় নাই।আমরা তদন্ত করছি। এ ঘটনায় একটি মামলা দায়ের করা হবে।

Print Friendly, PDF & Email

Related Posts