১২ ঘণ্টা আটকে থাকার পর ফিরিয়ে আনা হচ্ছে বে ওয়ান

চট্টগ্রাম থেকে সেন্টমার্টিন যাওয়ার পথে ১২ ঘণ্টা আটকে থাকার পর প্রমোদতরী বে ওয়ান মাঝসমুদ্র থেকে চট্টগ্রামে ফিরিয়ে আনা হচ্ছে।

গতরাত ১টার দিকে সমুদ্রের কুতুবদিয়ার কাছে ইঞ্জিনে আগুন ধরে জাহাজটি প্রায় চার শতাধিক যাত্রী নিয়ে জাহাজটি সমুদ্রে আটকে থাকে। শুক্রবার (২৫ ফেব্রুয়ারি) সকালে চট্টগ্রাম থেকে বন্দরের উদ্ধারকারী টাগ বোট কান্ডারি ১০ গিয়ে জাহাজটিকে ফিরিয়ে নিয়ে আসছে।

বে ওয়ান জাহাজের প্রকৌশলী মঈন উদ্দিন এই তথ্য নিশ্চিত করেছেন।

জাহাজে থাকা শরিফ উদ্দিন নামের এক যাত্রী জানান, রাত ১০টায় চট্টগ্রামের পতেঙ্গা থেকে বে ওয়ান শিপটি সেন্টমার্টিনের উদ্দেশ্যে যাত্রা করে। জাহাজটি কুতুবদিয়ার কাছে যাওয়ার পর রাত সাড়ে ১২টার দিকে জাহাজের ইঞ্জিনে আগুন ধরে যায়। এই সময় জাহাজের যাত্রীদের মধ্যে তীব্র আতঙ্ক ছড়িয়ে পড়ে। জাহাজ কর্তৃপক্ষ যাত্রীদের লাইফ জ্যাকেট পরিয়ে দেয়। জাহাজের নিজস্ব অগ্নি নির্বাপণ ব্যবস্থায় প্রায় আধা ঘণ্টা চেষ্টার পর ইঞ্জিনের আগুন নেভানো সম্ভব হলেও অচল হয়ে যায় দুই ইঞ্জিনের একটি। এই অবস্থায় জাহাজটি সমুদ্রে আটকে থাকে।

বন্দর থেকে উদ্ধারকারী কান্ডারি ১০ নামের একটি টাগবোট শুক্রবার সকাল ১০টার দিকে ঘটনাস্থলে গিয়ে জাহাজটিকে চট্টগ্রামে ফিরিয়ে আনার উদ্যোগ নেয়।

বে ওয়ান শীপে থাকা যাত্রীরা জানিয়েছেন তারা প্রায় ১২ ঘণ্টা সমুদ্রে আটকে থাকার পর এখন চট্টগ্রামের পথে রয়েছে জাহাজটি। টাগবোটের সাহায্যে বে ওয়ানকে চট্টগ্রামে ফিরিয়ে আনা হচ্ছে।

 

Print Friendly

Related Posts