ভোলায় নানা আয়োজনে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও শিশু দিবস পালন

মো. আরিয়ান আরিফ: ভোলায় নানা কর্মসূচির মধ্য দিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২তম জন্মবার্ষিকী ও শিশু দিবস পালিত হয়েছে।
বৃহস্পতিবার (১৭মার্চ) সকাল সাড়ে ৮ টার দিকে জেলা প্রশাসক কার্যালয় চত্বরে বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, শিক্ষা প্রকৌশল অধিদপ্তর, জনস্বাস্থ্য অধিদপ্তর, এলজিইডি, গণপূর্ত অধিদপ্তর, বন বিভাগ, সড়ক ও জনপথ বিভাগসহ সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান ও রাজনৈতিক সংগঠন ও সর্বস্তরের মানুষ।
পুষ্পস্তবক  অর্পণ  শেষে জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মার শান্তি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।পরে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে জেলা প্রশাসক মো. তৌফিক-ই-লাহী চৌধুরীর সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
এ ছাড়াও বঙ্গবন্ধুর জন্মদিনে জেলা আওয়ামী লীগের উদ্যোগে দলীয় কার্যালয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়। পরে জেলা পরিষদ হল রুমে আলোচনা সভা ও দোয়া মোনাজাতের আয়োজন করেন জেলা আওয়ামী লীগ।
একই সাথে ভোলা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, সরকারি বালক উচ্চ বিদ্যালয়, ভোলা সরকারি কলেজ, সরকারি শেখ ফজিলাতুন্নেছা মহিলা কলেজসহ জেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উপলক্ষে নানা কর্মসূচি পালিত হয়েছে।
অপরদিকে দিনব্যাপী শিশুদের নিয়ে পৃথক পৃথক গান, আবৃত্তি, নৃত্য, চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণের পাশাপাশি সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করেছে জেলা প্রশাসন ও জেলা আওয়ামী লীগ।
Print Friendly, PDF & Email

Related Posts