মাইলস্টোন কলেজে মহান স্বাধীনতা দিবস উদযাপন

জাতির বীর সন্তানদের স্মরণ আর শ্রদ্ধা নিবেদনের মাধ্যমে পৃথিবীর বুকে লাল সবুজের পতাকা ওড়ানোর দিন- ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন করেছে রাজধানীর উত্তরায় অবস্থিত মাইলস্টোন কলেজ।

বাঙালি জাতির দীর্ঘ স্বাধীনতা আন্দোলনের চূড়ান্ত লড়াইয়ের সূচনা দিনটি উদযাপন উপলক্ষে মাইলস্টোন কলেজ আয়োজিত নানা কর্মসূচির মধ্যে ছিলো- জাতীয় পতাকা উত্তোলন, পবিত্র কোরআন থেকে তেলাওয়াত, সমবেত কন্ঠে জাতীয় সংগীত পরিবেশন, বিশেষ আলোচনা সভা এবং সাংস্কৃতিক অনুষ্ঠান।

উত্তরার ডিয়াবাড়িতে অবস্থিত মাইলস্টোন কলেজের স্থায়ী ক্যাম্পাসে অনুষ্ঠিত স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপনের আয়োজনমালায় উপস্থিত ছিলেন- মাইলস্টোন কলেজের অধ্যক্ষ লে. কর্নেল মোস্তফা কামালউদ্দিন ভূঁইয়া (অব.) এবং একাডেমিক অধ্যক্ষ প্রফেসর মো. সহিদুল ইসলাম।

অনুষ্ঠানে অংশগ্রহণ করেন কলেজের সকল অনুষদের প্রধানগণ, শিক্ষক-শিক্ষিকা, ছাত্র-ছাত্রী এবং কর্মচারী কর্মকর্তাবৃন্দ।

মহান স্বাধীনতা দিবসের বিশেষ আলোচনা সভায় মাইলস্টোন কলেজের অধ্যক্ষ লে. কর্নেল মোস্তফা কামালউদ্দিন ভূঁইয়া (অব.) বলেন, ১৯৭১ সালের এই দিনে পরাধীনতার শিকল ছিঁড়ে রক্তক্ষয়ী মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়ে বীর বাঙালি। একদিন রক্ত সাগর পেরিয়ে আসে কাঙ্খিত বিজয়। আজ আমরা সেই দিনটিকে অনুধাবন করবো। শপথ নেবো সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণের।

আয়োজনের শেষাংশে ছিলো বর্ণাঢ্য সাংস্কৃতিক অনুষ্ঠান- যাতে শিক্ষার্থীদের অংশগ্রহণে ছিলো দেশাত্মবোধক নৃত্য, আবৃত্তি এবং সংগীতের মনোমুগ্ধকর পরিবেশনা।

Print Friendly, PDF & Email

Related Posts