হায় সৌম্য সরকার!

ক্রিকেটে দুর্দান্তভাবে আবির্ভাব ঘটেছিল সৌম্য সরকারের। তার ভয়ডরহীন স্টাইলিস্ট ব্যাটিং সবার মন জিতে নিয়েছিল। ২০১৫ সাল ছিল সৌম্যর কাছে স্বপ্নের মতো। এর পর থেকেই তার ফর্ম পড়তির দিকে।

মাঝেমধ্যে ব্যাট হাতে পারফর্ম করেছেন, কিন্তু সেটা খুবই অধারাবাহিক। জাতীয় দলে প্রচুর সুযোগ পেয়ে কাজে লাগাতে না পারায় বাদ পড়েন। এবার তিনি ঘরোয়া লিগ ডিপিএলেও মোহামেডান থেকে বাদ পড়লেন! শঙ্কায় পড়ে গেল তার ক্যারিয়ার।

জাতীয় দল থেকে বাদ পড়ে ফিরে আসা অস্বাভাবিক কোনো ঘটনা নয়। বিশ্বের বাঘা বাঘা ক্রিকেটাররাও একসময় বাদ পড়ে আবার ফিরে এসেছেন। কিন্তু দীর্ঘদিন জাতীয় দলে খেলা কেউ যদি ঘরোয়া লিগ থেকে বাদ পড়েন, সেটা ভাবনার বিষয় বটে। ডিপিএলে আজ মুখোমুখি হয়েছে আবাহনী-মোহামেডান। এই ম্যাচে মোহামেডানের একাদশে দেখা যায়নি সৌম্য সরকারকে। চোটের বিষয়টাই প্রথমে সবার মাথায় এসেছিল। কিন্তু পরে খোঁজ নিয়ে জানা গেছে ঘটনা ভিন্ন।

চলতি লিগে এখন পর্যন্ত ৬ ম্যাচে সৌম্য করেছেন মোট ১০০ রান। একটি ইনিংস ৫০ ছাড়ানো। তার ইনিংসগুলো যথাক্রমে ৭, ৫৯*, ৭, ১, ২৩ এবং ৩। এমন বাজে পারফরম্যান্সের কারণেই আজকের ম্যাচে তাকে বাদ দিয়েছে মোহামেডান। গত ৪ নভেম্বর দুবাইতে অস্ট্রেলিয়ার বিপক্ষে শেষবার জাতীয় দলের হয়ে খেলেছেন। সৌম্যর জন্য জাতীয় দলে ফেরার মঞ্চ ছিল এই ঘরোয়া ক্রিকেটে পারফর্ম করা। সেই ঘরোয়া ক্রিকেটেও যদি বাদ পড়ে যান, তাহলে তার ক্যারিয়ারের ভবিষ্যৎ কী?

Print Friendly

Related Posts