‘সকলের তরে সকলে আমরা’ মোড়ক উন্মোচন

হবিগঞ্জ প্রতিনিধি ॥ হবিগঞ্জ জেলার বাহুবলের মিরপুরে দেওয়ান সৈয়দ আব্দুল বাছিত ফাউন্ডেশনের উদ্যোগে ইফতার  মাহফিল ও ‘সকলের  তরে সকলে আমরা’  সাহিত্য সাময়িকীর মোড়ক উন্মোচন উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

ফাউন্ডেশনের অস্থায়ী কার্যালয়ে শনিবার (২৩ এপ্রিল) ইফতার পূর্ব সাহিত্য সাময়িকীর মোড়ক উন্মোচন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মহুয়া শারমিন ফাতেমা।

ফাউন্ডেশনের সিনিয়র সহ-সভাপতি নূরুল আমিন শাহজাহানের সভাপতিত্বে ও সহ-সভাপতি সাংবাদিক দিদার এলাহি সাজু এবং সাধারণ সম্পাদক সৈয়দ মওদুদ আহমেদের যৌথ পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রেহানা মজুমদার মুক্তি, উপজেলা কমিউনিটি পুলিশিং সভাপতি মোঃ আসকার আলী, ভাদেশ্বর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোঃ আব্দুল হাসিম, মিরপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান সাইফুদ্দিন লিয়াকত, দৈনিক জনতার দলিল সম্পাক সৈয়দ আশরাফ উদ্দিন মামুন, মিরপুর ইউনিয়নের  সাবেক প্যানেল চেয়ারম্যান আমিনুল ইসলাম চৌধুরী ফারুক, পাঁচ গ্রাম নেতা ফয়সাল আহমদ, সানশাইন মডেল হাইস্কুলের সভাপতি এম. শামছুদ্দিন, হবিগঞ্জ বিসিক মালিক সমিতির সহ-সভাপতি মীর জমিলুন্নবী ফয়ছল।

অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ক্রীড়া ব্যক্তিত্ব কাজী আলফু, ক্রীড়ামোদী ফরিদ আহমেদ প্রমুখ। স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের প্রধান উপদেষ্টা ও সাহিত্য সংকলনের প্রধান সম্পাদক সৈয়দ মাহমুদ জামিল। এছাড়াও বক্তব্য রাখেন সংকলনের সম্পাদক গোলাম মোস্তফা শৈবাল। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন মাওলানা মাহফুজুর রহমান। মোনাজাত পরিচালনা করেন মাওলানা তোফায়েল আহমেদ চৌধুরী। অনুষ্ঠান শেষে অতিথিদের  সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়। এছাড়াও শিক্ষার্থীদের মাঝে দেওয়ান সৈয়দ আব্দুল বাছিত ফাউন্ডেশনের পক্ষ থেকে শিক্ষা উপকরণ বিতরণ করা হয়।

সভায় ফাউন্ডেশনের পক্ষ থেকে বক্তারা বলেন, জেলার বাহুবল উপজেলার মিরপুর ইউনিয়নের কোর্টআন্দর গ্রামের দেওয়ান বাড়ির বাসিন্দা মিরপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মরহুম দেওয়ান সৈয়দ আব্দুল বাছিত ছিলেন সাদা মনের মানুষ। তিনি মানুষের কল্যাণে কাজ করেছে গেছেন। তারঁ স্মৃতি রক্ষায় এ ফাউন্ডেশন কাজ করছে। তিনি মিরপুর ইউনিয়ন পরিষদের একাধিকবার চেয়ারম্যান হয়ে ব্যাপক উন্নয়ন করে গেছেন। আমরা তার নামে একটি রাস্তার নামকরণ দেখতে চাই।

এছাড়া লন্ডন প্রবাসী ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সভাপতি দেওয়ান সৈয়দ রব মুর্শেদের পরামর্শে ফাউন্ডেশনের পক্ষ থেকে মানুষের কল্যাণে কাজ করা হচ্ছে।

মামুন/এইচ

Print Friendly

Related Posts