হবিগঞ্জে ৯৪১টি ভূমিহীন পরিবার উপহারের ঘর পেলেন

হবিগঞ্জ প্রতিনিধি ॥ মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী কর্তৃক তৃতীয় ধাপে হবিগঞ্জ জেলায় উপহারের ঘর পেলেন ৯৪১টি গৃহ ও ভূমিহীন পরিবার।

মঙ্গলবার (২৬ এপ্রিল) সকালে ভিডিও কনফারেন্সে ঘরগুলো হস্তান্তর করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

উদ্বোধনী অনুষ্ঠান শেষে জেলার শায়েস্তাগঞ্জ উপজেলা প্রশাসনের আয়োজিত অনুষ্ঠানে ২০টি গৃহ ও ভূমিহীন পরিবারের মাঝে জমির কাগজপত্র এবং চাবি হস্তান্তর করা হয়েছে।

সহকারী কমিশনার (ভূমি অধিগ্রহণ শাখা, রাজস্ব শাখা) মোঃ কামরুজ্জামানের সভাপতিত্বে এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুর রশিদ তালুকদার ইকবাল।

বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোহাম্মদ গাজীউর রহমান ইমরান, মহিলা ভাইস চেয়ারম্যান মোছাঃ মুক্তা আক্তার, থানার অফিসার ইনচার্জ (ওসি) অজয় চন্দ্র দেব, জেলা পরিষদের সাবেক সদস্য আব্দুল্লাহ সরদার, হপবিস সিনিয়র জেনারেল ম্যানেজার মোঃ মোতাহার হোসেন।

বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা প্রানেশ চন্দ্র দত্ত, বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব সফিকুর রহমান, বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আব্দুল আলী, তসিলদার সিরাজুল ইসলাম প্রমুখ।
এছাড়া উদ্বোধনী অনুষ্ঠান শেষে জেলা প্রশাসক ইশরাত জাহানও গৃহ ও ভূমিহীন পরিবারের মাঝে উপহারের ঘরের কাগজপত্র ও চাবি হস্তান্তর করেন।

জেলা প্রশাসক ইশরাত জাহান জানান, তিন ধাপে হবিগঞ্জে ২ হাজার ৬৩টি ঘর নির্মাণ করা হয়েছে। এর মধ্যে প্রথম ধাপে ৭৮৭টি ও দ্বিতীয় ধাপে ৩৩৫টি ঘর হস্তান্তর করা হয়। তৃতীয় ধাপে জেলায় ৯৪১টি ঘর নির্মাণ করা হয়েছে। ২৬ এপ্রিল মাননীয় প্রধানমন্ত্রীর উদ্বোধনের পর ঘরগুলোর চাবি ও কাগজপত্র পরিবারগুলোর কাছে বুঝিয়ে দেয়া হয়।

তৃতীয় ধাপে ঘর পান হবিগঞ্জ সদর উপজেলায় ৩৫টি, শায়েস্তাগঞ্জ ২০টি, লাখাই ২৫টি, মাধবপুর ৫৮টি, বাহুবল ৭৫টি, বানিয়াচং ১৫০টি, নবীগঞ্জ ২৭৫টি, চুনারুঘাট ১০০টি এবং আজমিরীগঞ্জ উপজেলার ৩৫টি পরিবার।

মামুন/এইচ

Print Friendly, PDF & Email

Related Posts