বঙ্গবন্ধু সেতু দিয়ে একদিনে ৩৩,৫৩৯ যানবাহন পারাপার

টাঙ্গাইল প্রতিনিধি: ঈদের সময় যতই ঘনিয়ে আসছে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে যানবাহনের চাপ বাড়ছে। বুধবার রাত ১২ টা থেকে বৃহস্পতিবার (২৮ এপ্রিল) রাত ১২ টা পর্যন্ত বঙ্গবন্ধু সেতু দিয়ে পারাপার হয়েছে ৩৩ হাজার ৫৩৯টি যানবাহন।

বঙ্গবন্ধু সেতু টোল প্লাজা সূত্রে জানা যায়, স্বাভাবিক অবস্থায় এ সেতু দিয়ে প্রতিদিন ১২ থেকে ১৩ হাজার যানবাহন পারাপার হয়। কিন্তু গেলো ২৪ ঘণ্টায় সেতু দিয়ে ৩৩ হাজার ৫৩৯টি যানবাহন পারাপার হয়েছে। আর টোল আদায় হয়েছে ২ কোটি ৭৭ লাখ ২৯ হাজার ৫০০টাকা। যানজট নিরসনে সেতুর টোলপ্লাজার উভয় পাশে ১৮টি পয়েন্টে টোল আদায় করা হচ্ছে।

বঙ্গবন্ধু সেতু চালু হওয়ার পর গেলো ঈদে সর্বোচ্চ ৫২ হাজার ৭৬৮টি যানবাহন পারাপার হয়। যা এ যাবতকালে সর্বোচ্চ যানবাহন পারাপারের রেকর্ড।

এদিকে টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে গেলো রাত থেকে যানবাহনের চাপ বেড়েছে। ক্রমেই তা আরে বৃদ্ধি পাচ্ছে। ঘরমুখো মানুষের যাত্রা নির্বিঘ্ন করতে নিরলস কাজ করে যাচ্ছে পুলিশ। সড়কের চারটি সেক্টরে ভাগ হয়ে বিভিন্ন পয়েন্টে কাজ করছেন তারা।

মহাসড়কের বিষয়ে এলেঙ্গা পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো.আতাউর রহমান বলেন, গাড়ির চাপ আস্তে আস্তে বাড়ছে। তবে কোথাও যানবাহন চলাচল থেমে নেই। সড়কে কাজ করে যাচ্ছে পুলিশ।

আরিফ/টি

Print Friendly

Related Posts