মেয়েদের আইপিএলে বাংলাদেশ থেকে শুধু সালমা

মেয়েদের আইপিএল হিসেবে পরিচিত ভারতের ‘উইমেন্স টি-টুয়েন্টি চ্যালেঞ্জে’ এ বাংলাদেশ থেকে খেলোয়াড় তালিকায় নাম উঠেছে সালমা খাতুনের। দল পাওয়ার অপেক্ষায় এ অফস্পিনিং অলরাউন্ডার।

আগের আসরে বাংলাদেশ থেকে সুযোগ পান জাহানারা আলম ও সালমা। তবে এবারের আসরে কেবল সালমাকে চেয়েই বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সাথে যোগাযোগ করেছে বিসিসিআই। বিসিবি ইতোমধ্যে তাকে অনাপত্তিপত্র দিয়েছে। চ্যানেল আই অনলাইনকে বিষয়টি নিশ্চিত করেছেন বোর্ডের উইমেন্স উইং চেয়ারম্যান শফিউল আলম চৌধুরী নাদেল।

আগামী ২৩ মে থেকে ২৮ মে পর্যন্ত ভারতের পুনেতে অনুষ্ঠিত হবে উইমেন্স টি-টুয়েন্টি চ্যালেঞ্জের এবারের আসর। অংশ নিচ্ছে যথারীতি তিনটি দল সুপারনোভাস, ট্রেইলব্লেজার্স ও ভেলোসিটি। ছেলেদের আইপিএলের প্লে-অফের আগের বিরতির মাঝে অনুষ্ঠিত হবে ফাইনালসহ চার ম্যাচের আসরটি।

সালমা গতবার খেলেছেন ট্রেইলব্লেজার্সের হয়ে, জাহানারার ঠিকানা ছিল ভেলোসিটি। এই টুর্নামেন্টে প্রথম বাংলাদেশি হিসেবে ডাক পেয়েছিলেন জাহানারা। পরেরবার ডাক না সালমা। এবার জাহানারা সুযোগ না পেলেও সর্বশেষ নারী বিশ্বকাপে ঝলক দেখানো সালমাকে আরেক দফা ডেকে নিচ্ছে বিসিসিআই। দলগুলোর খেলোয়াড় তালিকা এখনো চূড়ান্ত হয়নি।

মেয়েদের আইপিএলে ডাক না পাওয়া জাহানারা আমন্ত্রণমূলক টি-টুয়েন্টি টুর্নামেন্ট খেলতে দুবাই রয়েছেন। অলরাউন্ডার রুমানা আহমেদও বাংলাদেশকে প্রতিনিধিত্ব করছেন। গতকাল শুক্রবার জাহানারার ভ্যালকন উইমেনের কাছে ৮ উইকেটে হেরেছে রুমানার বার্মি আর্মি।

Print Friendly

Related Posts