ধামরাইয়ে পৌর বিএনপির সম্মেলনে সংঘর্ষ, আহত ২০

মো. রাসেল হোসেন, ধামরাই: ঢাকার ধামরাইয়ে পৌর বিএনপির সম্মেলনকে কেন্দ্র করে দুই গ্রুপের সংঘর্ষে প্রায় ২০ জন আহত হয়েছে বলে জানা গেছে।

রোববার (৮ মে) বেলা ১২টার দিকে ধামরাই পৌরসভার সীমা সিনেমা হলের সামনে দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটে। এই সময় আহতদের উদ্ধার করে ধামরাই সরকারি হাসপাতালসহ বিভিন্ন হাসপাতাল ভর্তি করা হয়েছে।

স্থানীয় নেতা কর্মীদের সুত্রে জানা যায়, ধামরাই উপজেলা বিএনপির কমিটি হয়েছে গত কয়েকদিন পূর্বে। আজ (রোববার) দুপুর ১২টার দিকে ধামরাই পৌর বিএনপির কমিটি হওয়ার জন্য সম্মেলন আয়োজন করেন উপজেলা বিএনপির সভাপতি আলহাজ্ব তমিজ উদ্দিনের রাইস মিলের ভিতর। এসময় পৌর বিএনপির আহবায়ক ও সাবেক মেয়র দেওয়ান নাজিম উদ্দিন মঞ্জুর সমর্থক পৌর বিএনপির সদস্য সচিব আতিকুর রহমানের সমর্থকদের মধ্যে সংর্ঘষ শুরু হয়। এসময় দুই গ্রুপের নেতাকর্মীদের মধ্যে ধাওয়া পাল্টা দাওয়া ঘটনা ঘটে। এসময় উভয় পক্ষের প্রায় বিশজন নেতাকর্মী আহত হয়। আহতদের মধ্যে পৌর ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক সোহেল হোসেন গুরুতর আহত হয়েছে। পরে ধামরাই থানা থেকে তিন প্লাটুন পুলিশ ঘটনাস্থলে এসে দুই গ্রুপের নেতাকর্মীদের ছত্রভঙ্গ করে দিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ আনে।

অপরদিকে রাইস মিলের ভিতরে সম্মেলন শুরু হয়। কেন্দ্রীয় নেতাদের উপস্থিতিতে সভাপতি প্রার্থী পৌর বিএনপি আহবায়ক দেওয়ান নাজিম উদ্দিন মঞ্জু ও আরেক সভাপতি প্রার্থী আতিকুর রহমানের সমর্থকরা স্লোগান দিতে থাকে। এসময় কেন্দ্রীয় বিএনপি ও জেলা বিএনপি নেতারা সভাপতি পদ ঘোষনা না করে আশিকুর রহমান স্বপনকে পৌর বিএনপির সাধারণ সম্পাদক ও মারুফ সিকদারকে সাংগঠনিক সম্পাদক ঘোষণা করে সম্মেলন শেষ করে। সভাপতির নাম তারা পরে জানিয়ে দিবে বলে সম্মেলনস্থল ত্যাগ করেন।

ধামরাই পৌর বিএনপি সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বিএনপির কেন্দ্রীয় কিমিটির সহ সাংগঠনিক সম্পাদক (ঢাকা বিভাগ) এড. আব্দুস সামাদ আজাদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বেনজীর আহম্মদ টিটু সহ সাংগঠনিক সম্পাদক বিএনপি কেন্দ্রীয় কমিটি, আলহাজ্ব তমিজ উদ্দিন সভাপতি ধামরাই উপজেলা বিএনপি, ডা.মো. দেওয়ান সালাউদ্দিন বাবু সভাপতি ঢাকা জেলা বিএনপি, খন্দকার আবু আশফাক সাধারণ সম্পাদক ঢাকা জেলা বিএনপি।

উক্ত সম্মেলনে সভাপতিত্ব করেন পৌর বিএনপির আহবায়ক সাবেক মেয়র দেওয়ান নাজিম উদ্দিন মঞ্জু।

ধামরাই উপজেলা বিএনপি সাধারণ সামছুল হক বলেন, সম্মেলনে বাইরে হট্টগোল হলেও সম্মেলনের ভিতর তেমন কিছু হয়নি। পৌর বিএনপির সভাপতি নাম ঘোষণা করেননি কেন্দ্রীয় সিনিয়র নেতারা। তবে সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদকের নাম ঘোষণা করেন। সভাপতির নাম তারা পরে ঘোষণা করবেন।

Print Friendly

Related Posts