মেসির জোড়া গোল, হ্যাটট্রিকের সুযোগ পেয়েও এমবাপ্পেকে পেনাল্টি উপহার

লিগ ওয়ানের ম্যাচে পিএসজির বিপক্ষে ঘরের মাঠে পাত্তাই পায়নি মন্টেপিলিয়ের। লিওনেল মেসির জোড়া গোলে ৪-০ ব্যবধানে বড় জয় নিয়ে মাঠ ছেড়েছে মাউরিসিও পচেত্তিনো দল।

ম্যাচ শুরুর ছয় মিনিটের মাথায় কাইলিয়ান এমবাপের বাড়ানো বল দুর্দান্তভাবে জালে পাঠিয়ে ফরাসি জায়ান্টদের এগিয়ে নেন মেসি। লিড নিয়ে একের পর এক আক্রমণে মন্টেপিলিয়ের রক্ষণের পরীক্ষা নিতে থাকে পিএসজি। ২০ মিনিটে ফের এমবাপের বাড়ানো বলে নিয়ন্ত্রণ নিয়ে দারুণ নৈপুণ্যে গোলরক্ষককে পরাস্ত করে ব্যবধান দ্বিগুণ করেন মেসি।

ম্যাচের ২৬ মিনিটে ব্যবধান ৩-০ করেন মেসির জাতীয় দলের সতীর্থ অ্যাঞ্জেল ডি মারিয়া। পরে আর ঘুরে দাঁড়াতে পারেনি মন্টেপিলিয়ের। ৩-০ গোলে এগিয়ে থেকে প্রথমার্ধের খেলা শেষ করে পিএসজি।

দ্বিতীয়ার্ধে নেমেও প্রতিপক্ষের উপর চাপ অব্যাহত রাখে পিএসজি। তবে গোল আসছিল না। পিএসজির একের পর এক আক্রমণ সামলাতে গিয়ে বক্সে ফাউলের ভুল করে বসে মন্টেপিলিয়ের রক্ষণযোদ্ধারা। পেনাল্টির সুযোগ কাজে লাগিয়ে ব্যবধান ৪-০ করে নেন এমবাপে।

বাকি সময় পিএসজিকে গোলবঞ্চিত রাখতে পারে মান্টেপিলিয়ের। শিষ্যদের এমন পারফরম্যান্সে বেশ খুশি পচেত্তিনো।

মেসি পিএসজির জার্সিতে অন্যতম সেরা পারফরম্যান্স উপহার দিয়েছেন। জোড়া গোল করে মঁপিলিয়ের বিপক্ষে দলকে জিতিয়েছেন ৪-০ ব্যবধানে।

এর চেয়েও বড় ব্যাপার ছিল হ্যাটট্রিক করার সুবর্ণ সুযোগ পেয়েও কিলিয়ান এমবাপ্পের জন্য তা বিসর্জন দিয়েছেন!

এমন জয়ে সমর্থকদের খুশি করতে পেরেছেন, বলছেন ডি মারিয়া- ‘একটি দুর্দান্ত ম্যাচ খেলেছি। শুরু থেকে শেষ পর্যন্ত খেলার নিয়ন্ত্রণ করেছি। অনেক সুযোগ ছিল, ম্যাচে নিয়ন্ত্রণ ছিল। এটি সত্যিই একটি পরিপূর্ণ খেলা। খুশির কারণ আমরা দেখিয়েছি ফরাসি চ্যাম্পিয়ন আমরাই। আশা করি সমর্থকদের খুশি করতে পেরেছি।’

জয়ে ৩৭ ম্যাচে ৮৩ পয়েন্ট এখন পিএসজির। আগেই ফ্রেঞ্চ লিগ ওয়ান শিরোপা নিশ্চিত হয়ে যাওয়ায় নিয়মরক্ষার শেষ ম্যাচে আগামী ২২ মে মেটজের বিপক্ষে নামবে ফরাসি জায়ান্টরা।

Print Friendly

Related Posts