ধামরাইয়ে ৫ চেয়ারম্যান ও ৫৯ মেম্বার প্রার্থীর প্রতীক বরাদ্দ

মো. রাসেল হোসেন, ধামরাই (ঢাকা): ঢাকার ধামরাইয়ে উপজেলার (৫ম ধাপে) সূতিপাড়া ইউনিয়ন পরিষদের নির্বাচনে নৌকা প্রতীক সহ ৫ চেয়ারম্যান ও ৫৯ জন প্রার্থীর মাঝে প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে ।

এর আগে বৃহস্পতিবার (১৯ মে) সকাল ১০ টা থেকে মনোনয়নপত্র যাচাই বাচাই করে ৭ জন চেয়ারম্যান প্রার্থী ও ১৩ জন মহিলা সংরক্ষিত আসনে এবং ৪৬ জন সাধারণ সদস্য পদে বৈধ ঘোষণা করেন ধামরাই উপজেলা নির্বাচন রিটার্নিং কর্মকর্তা আয়েশা আক্তার।

শুক্রবার (২৭ মে) সকালে উপজেলা নির্বাচন রিটার্নিং কর্মকর্তা ধামরাই উপজেলা হল রুমে প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দেন।

এর মধ্যে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী যুবলীগ নেতা সাহে আকরাম চৌধুরী তার মনোনয়নপত্র প্রত্যাহার করেন।

প্রতীক পেলেন যারা বাংলাদেশ আওয়ামী লীগের মনোনীত চেয়ারম্যান প্রার্থী মো. রেজাউল করিম রাজা (নৌকা), বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী ধামরাই উপজেলা আওয়ামী-স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি মো. রবিউল করিম (ঘোড়া), ধামরাই উপজেলা ছাত্রলীগের সাবেক আহ্বায়ক মো. তানভীর হাসান তুহিন (অটো রিক্সা), স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মো. রমিজুর রহমান চৌধুরী রোমা (চশমা), মো. সোহেল হায়দার চৌধুরী কবির (হোন্ডা), আলীমুর রহমান লিটন (আনারস) এবং মহিলা সংরক্ষিত আসন সহ সাধারন সদস্য ৫৯ জনের মাঝে প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে।

উপজেলা নির্বাচন রিটার্নিং কর্মকর্তা আয়েশা আক্তার জানান, আগামী ১৫ জুন ইভিএমের মাধ্যমে নির্বাচন অনুষ্ঠিত হবে।ইভিএম নিয়ে কারও কোন অভিযোগ নাই। ইতিমধ্যে আমাদের সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।আজ থেকে প্রার্থীরা আচরণ বিধি মেনে তারা প্রচার প্রচারণা করবে। আজ থেকে প্রচার প্রচারণা কোন প্রকার বাঁধা সেই। সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত মনোনয়নপত্র বাতিলের বিরুদ্ধে আপিল করতে পারবে।

উল্লেখ্য, সূতিপাড়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৯টি ওয়ার্ডে মোট ১৩টি কেন্দ্রে ৫২টি বুথের মাধ্যমে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। মোট ভোটার সংখ্যা ২৪৬৯৩ জন। এতে পুরুষ ভোটার সংখ্যা ১২৩৫৮, মহিলা ভোটার সংখ্যা ১২৩৩৫টি। সবগুলো ভোট কেন্দ্রে ইলেকট্রনিক মেশিন (ইভিএম) এর মাধ্যমে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

Print Friendly

Related Posts