মানিকগঞ্জ সেন্ট্রাল কো-অপারেটিভ মাল্টিপারপাস সোসাইটির সভাপতি মিল্টন

মানিকগঞ্জ প্রতিনিধি: মানিকগঞ্জ সেন্ট্রাল কো-অপারেটিভ মাল্টিপারপাস সোসাইটি লিমিটেডের মাসিক সভা ও নবনির্বাচিত সভাপতির দায়িত্ব গ্রহণ অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২৮ মে) দুপুরে সদর উপজেলার বেউথা এলাকায় সমিতির নিজ কার্যালয়ে সভাকক্ষে এই অনুষ্ঠানটি হয়।

এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও গড়পাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ আফসার উদ্দিন সরকার।

এসময় সমিতির নবনির্বাচিত সভাপতি জগলুল কবীর মিল্টনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোঃ ফেরদাউস জামানের সঞ্চলনায় জেলা যুবলীগের যুগ্ম আহবায়ক মাহবুবুর রহমান জনি, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মোঃ রফিকুল ইসলাম চৌধুরী রানা, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সদস্য এম এ ইরাদ কোরাইশী ইমন, সমিতির যুগ্ম সম্পাদক লুৎফর রহমান, সাবেক যুগ্ম সম্পাদক হারুন অর রশিদ, কোষাধ্যক্ষ ফয়েজ আহম্মেদসহ সমিতির সদস্যরা উপস্থিত ছিলেন।

সমিতি সূত্রে জানা যায়, সাবেক সভাপতি মোবারক হোসেন বাবুলের মৃত্যুর পর সমিতির কার্যক্রম চলমান রাখার জন্য আগামী তিন বছরের জন্য উপ-নির্বাচনে সভাপতি পদে কোনো প্রার্থী না থাকায় জগলুল কবীর মিল্টন বিনা প্রতিদ্বন্দ্বিতায় সভাপতি নির্বাচিত হন। সমিতির গঠনতন্ত্র অনুযায়ী গত ২৫ মে এই উপ-নির্বাচন হয়। বর্তমানের জেলায় এই মাল্টিপারপাসের ১৩ টি সমিতি রয়েছে এবং সমিতি পরিচালনার জন্য ৬ সদস্য বিশিষ্টি একটি কমিটি রয়েছে।

অনুষ্ঠানে বক্তরা বলেন, সমবায় সমিতির মাধ্যমে সমিতির প্রত্যেক সদস্য আত্মনির্ভরশীল হচ্ছে। যে কাজটি একার পক্ষে করা সম্ভব নয়, সেই কাজটি সমবায় সমিতির মাধ্যমে করা সম্ভব। এ জন্য দেশের বিভিন্ন স্থানে সমবায় সমিতি গড়ে ওঠেছে। এছাড়া মানিকগঞ্জ কেন্দ্রীয় বহুমুখী সমবায় সমিতির নামে যে সম্পত্তি রয়েছে তা রক্ষণাবেক্ষণ করতে হবে। এই সম্পদ সঠিকভাবে কাজে লাগাতে পারলেই সমিতির সকল সদস্যরা উপকৃত এবং লাভবান হবে।

জেডএইচসি/মানিকগঞ্জ

Print Friendly

Related Posts