ভোলা জেলা আ. লীগের সভাপতি মজনু মোল্লা, সম্পাদক বিপ্লব

মোকাম্মেল হক মিলন, ভোলা: বাংলাদেশ আওয়ামীলীগের ভোলা জেলা শাখার ত্রি-বার্ষিক সম্মেলন গতকাল ১১ জুন ২০২২ অনুষ্ঠিত হয়েছে । সম্মেলনে ভোলা জেলা আওয়ামীলীগের নেতা-কর্মীদের মাঝে প্রাণ ফিরে পায়।

দীর্ঘ ৫ বছর পর অনুষ্ঠিত এই সম্মেলনকে ঘিরে ব্যপক আলোচনা ও জল্পনা কল্পনা থাকলেও অবশেষে ভোলা জেলা আওয়ামী লীগের শীর্ষ দুই পদে সভাপতি ফজলুর কাদের মজলু মোল্লা ও সাধারণ সম্পাদক পদে মইনুল হোসেন বিপ্লব’কে ঘোষণা করা হয়েছে। এই ঘোষণা দেন আওয়ামীলীগের কেন্দ্রীয় যুগ্ন সাধারণ সম্পাদক আ.ফ.ম. বাহাউদ্দিন নাসিম।

জেলা আওয়ামী লীগের সভাপতি ফজলুল কাদের মজনু মোল্লার সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক আবদুল মমিন টুলুর পরিচালনায় ভার্চুয়াল সম্মেলন উদ্বোধন করেন বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক শিল্প ও বানিজ্য মন্ত্রী তোফায়েল আহমেদ এমপি।

সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম শান্তিচুক্তি বাস্তবায়ন ও পরিবীক্ষণ কমিটির আহ্বায়ক (মন্ত্রী মদমর্যাদা) আবুল হাসনাত আবদুল্লাহ এমপি। বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য এডভোকেট ইউসুফ হোসেন হুমায়ূন, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ.ফ.ম. বাহাউদ্দিন নাসিম, আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. শাম্মী আহমেদ, আওয়ামী লীগের শিল্প ও বানিজ্য বিষয়ক সম্পাদক মো. সিদ্দিকুর রহমান, আওয়ামী লীগের সদস্য গোলাম রাব্বানী, আনিসুর রহমান, চরফ্যাশন উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব এমপি, লালমোহন উপজেলা আওয়ামী লীগের সভাপতি নুরনবী চৌধুরী শাওন এমপি, দৌলতখান উপজেলার আওয়ামী লীগের সহ সভাপতি আলী আজম মুকুল এমপি।

অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আফজাল হোসেন। এ ছাড়াও আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

দিন ব্যাপী সম্মেলন শেষে সকল জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে ভোলা জেলা আওয়ামী লীগের সভাপতি হিসাবে ফজলুল কাদের মজনু মোল্লাকে সভাপতি ও সাবেক সাধারণ সম্পাদক আব্দুল মমিন টুলুকে সিনিয়র সহ-সভাপতি এবং সাধারণ সম্পাদক হিসাবে মইনুল হোসেন বিপ্লবকে ঘোষণা করেন। পূর্ণাঙ্গ কমিটির অন্য পদগুলো আগামী ১ মাসের মধ্যে ঘোষণা দেওয়া হবে। এই কমিটি আগামী ৩ বছরের জন্য করা হয়েছে বলে সম্মেলনে উপস্থিত কর্মীদেরকে জানানো হয়েছে।

সম্মেলনে প্রধান অতিথি বলেন বাংলাদেশ বঙ্গবন্ধুর নেতৃত্বে স্বাধীন হয়েছে। বঙ্গবন্ধুর নেতৃত্বেই দেশের স্বাধীনতার যুদ্ধে ঝাপিয়ে পরেছিলাম। তারই সু-যোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে পদ্মাসেতু, মেট্রোরেলসহ মেঘা প্রকল্পগুলো বাস্তবায়িত হচ্ছে। নিজস্ব অর্থায়নে বাংলাদেশ এই উন্নয়ন করায় বিশ্ববাসী বাংলাদেশের প্রশংসা করছে। বিএনপি ইর্ষাম্বিত হয়ে নানান আবোল তাবোল বকছে। বাংলাদেশের উন্নয়নে জাতির জনক বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার দৃঢ় মনোবল অটুট থাকবে এই আশাবাদ ব্যক্ত করছি।বর্তমান কমিটির মাধ্যমে আওয়ামী লীগ ভোলা জেলাকে আরো সু-সংগঠিত করবে এই প্রত্যাশা ব্যক্ত করছি।

যে সকল অতিথিবৃন্দ এই সম্মেলনকে সফল করতে ভোলায় কষ্ট করে এসেছেন তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন তোফায়েল আহাম্মেদ।

Print Friendly

Related Posts