মাহবুবা এবার ভাইস চেয়ারম্যান পদ থেকেও বরখাস্ত

বিভিন্ন নিয়োগ পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস চক্রের সঙ্গে জড়িত থাকার অভিযোগে গ্রেপ্তার মাহবুবা নাসরিন ওরফে রূপা এবার উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান পদ থেকে সাময়িক বরখাস্ত হয়েছেন। তিনি বগুড়ার দুপচাঁচিয়া উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান (প্যানেল চেয়ারম্যান-১) ছিলেন।

এর আগে তিনি দুপচাঁচিয়া উপজেলা আওয়ামী লীগ থেকেও বহিষ্কার হন।

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগ থেকে জারি করা এক চিঠিতে দুপচাঁচিয়া উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মাহবুবা নাসরিনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সহকারী সচিব মমতাজ বেগম স্বাক্ষরিত চিঠিতে মাহবুবা নাসরিনকে উপজেলা পরিষদ আইনের ১৩–এর(১)-গ ধারায় সাময়িক বরখাস্ত করার কথা জানানো হয়েছে। ৫ জুন মন্ত্রণালয়ের ওয়েবসাইটে এ–সংক্রান্ত চিঠি আপলোড করা হলেও ১৩ জুন বগুড়া জেলা প্রশাসকের কার্যালয়ে ও গতকাল বৃহস্পতিবার দুপচাঁচিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) কার্যালয়ে পৌঁছায়।

বগুড়ার জেলা প্রশাসক মো. জিয়াউল হক বলেন, ‘মাহবুবা নাসরিনকে উপজেলা পরিষদ আইনে স্থানীয় সরকার বিভাগ থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। ১৩ জুন মন্ত্রণালয়ের চিঠিটি পেয়েছি। তবে চিঠি ইস্যুর তারিখ থেকেই মন্ত্রনালয়ের সিদ্ধান্ত কার্যকর হয়েছে।’

মাহবুবা নাসরিন দুপচাঁচিয়া উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ছাড়াও বগুড়া জেলা আওয়ামী লীগ এবং দুপচাঁচিয়া উপজেলা আওয়ামী লীগের সদস্য ছিলেন। এ বছরের ২১ জানুয়ারি প্রতিরক্ষা মহাহিসাব নিরীক্ষকের কার্যালয়ের অধীন ‘অডিটর’ নিয়োগ পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসে জড়িত থাকার প্রশ্নফাঁসে ব্যবহৃত ডিজিটাল ডিভাইসসহ ১০ সদস্যের চক্রের সঙ্গে ঢাকা থেকে মাহবুবাকে গ্রেপ্তার করে ডিবি। তবে মাহবুবা নাসরিন বর্তমানে জামিনে রয়েছেন বলে দুপচাঁচিয়া উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে।

Print Friendly

Related Posts