ব্রীজটি এখন ভাসমান বাজার, চরম ভোগান্তিতে সাধারণ মানুষ

ইফতেখার শাহীন: বরগুনার মাছ বাজার সংলগ্ন খাকদোন নদীর উপর লাকুরতলা ব্রীজটি এখন ভাসমান বাজারে পরিনত হওয়ায় এবং অভিগমন (এ্যাপ্রোচ) পথ না থাকায় চরম ভোগান্তিতে ব্রীজটির উত্তর পাড়ের লাখ লাখ মানুষ।
পূর্বের সেই আয়রন ব্রীজের কাঠামো পরিবর্তন করে এটি গার্ডার ব্রীজে নির্মিত হয়। উত্তর দক্ষিণ পাড়ের সাথে জনযোগাযোগ তৈরী করলেও দীর্ঘদিন থেকে অসমাপ্ত রয়েছে ব্রীজের দু’পাড়ের এ্যাপরোচের কাজ।

ব্রীজের দক্ষিণ পাড়ের সংযোগস্থল দীর্ঘদিন থেকে রয়েছে খানাখন্দে পরিপূর্ণ। বর্ষা মৌসূমে এই খানাখন্দ থাকে পানি ভর্তি কর্দমাক্ত। প্রতিদিন এখান থেকে যাতায়াত করছে স্কুলগামি ছোট ছোট শিশুসহ হাজার হাজার মানুষ। ফলে প্রতিনিয়ত দূর্ঘটনার শিকার হচ্ছে বিভিন্ন শ্রেণীর পথচারীরা।

ব্রীজের নির্মান কাজ শেষ হলেও সরেজমিনে দেখা যায়, এখনও শেষ হয়নি ব্রীজের দু’পাড়ের এ্যাপরোচের কাজ। একাধীক পথচারীরা অভিযোগ করে বলেন, ব্রীজের দক্ষিণ পাড়ের সংযোগস্থল যেনো মরন ফাঁদে পরিনত হয়েছে। তাছাড়া ব্রীজটি বর্তমানে একটি ভাসমান বাজারে পরিনত হওয়ায় চরম ভোগান্তীতে রয়েছেন পথচারিরা। এ বিষয়ে প্রশাসনের পক্ষ থেকে আজও কোনো ব্যবস্থা নেয়া হয়নি।

ব্রীজের দুই প্রান্তের অভিগমন পথ নির্মাণের বিষয়ে জানতে চাইলে এলজিইডি উপজেলা প্রকৌশলী সাইফুল ইসলাম বলেন, আগামী অর্থ বছরে এ্যাপরোচের জন্য টেন্ডার হবে। টেন্ডার হলেই দ্রুত এ্যাপরোচের কাজ শুরু করা হবে।

Print Friendly

Related Posts