ঢাবির ‘খ’ ইউনিটে ৯০.১৩ শতাংশ ফেল

ঢাকা বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদভুক্ত ‘খ’ ইউনিটের ফল প্রকাশ হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আখতারুজ্জামান বিশ্ববিদ্যালয়ের আবদুল মতিন ভার্চুয়াল ক্লাসরুমে বেলা ১টায় এই ফল আনুষ্ঠানিকভাবে প্রকাশ করেন।

এতে কৃতকার্য হয়েছেন ৫ হাজার ৬২২ জন। পাসের হার ৯.৮৭ শতাংশ।

পরীক্ষায় অকৃতকার্য হয়েছেন ৯০.১৩ শতাংশ। ১ হাজার ৭৮৮ আসনের বিপরীতে পরীক্ষায় অংশ নেন ৫৬ হাজার ৯৭২ জন।

ভর্তি পরীক্ষায় ৯৬.৫ নম্বর নিয়ে প্রথম হয়েছেন ঢাকা অঞ্চলের নাহলুল কবির লুয়েল। সরকারি রাজেন্দ্র কলেজ ব্যাংকিং অ্যান্ড ইনস্যুরেন্স কেন্দ্রে পরীক্ষা দেন তিনি।

৯৬.২৫ নম্বর নিয়ে দ্বিতীয় হয়েছেন তাবিয়া তাসনীম, তিনি বরিশাল সরকারি মহিলা কলেজ থেকে এইচএসসি উত্তীর্ণ হন।

সরকারি নাজিমুদ্দিন কলেজ থেকে সাবরিন আক্তার কেয়া ভর্তি পরীক্ষায় তৃতীয় হয়েছেন। তার প্রাপ্ত ৯৬.২৫।

গত ৪ জুন ঢাকা ও ঢাকার বাইরে সাতটি বিভাগীয় শহরে ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

বিশ্ববিদ্যালয়ের ‘খ’ ইউনিটের অধীন কলা, সামাজিক বিজ্ঞান, আইন, আর্থ অ্যান্ড এনভায়রনমেন্টাল সায়েন্সেস এবং জীববিজ্ঞান অনুষদ। এ ছাড়া সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউট, স্বাস্থ্য অর্থনীতি ইনস্টিটিউট, শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউট, ইনস্টিটিউট অব ডিজাস্টার ম্যানেজমেন্ট অ্যান্ড ভালনারেবিলিটি স্টাডিজ এবং আধুনিক ভাষা ইনস্টিটিউটের অধীনে ৪৪টি বিভাগ রয়েছে।

যেভাবে ফল জানা যাবে

খ-ইউনিট ভর্তি পরীক্ষায় অবতীর্ণ শিক্ষার্থী তার উচ্চমাধ্যমিক পরীক্ষার রোল নম্বর, বোর্ডের নাম, পাসের সন এবং মাধ্যমিক পরীক্ষার রোল নম্বর এর মাধ্যমে https://admission.eis.du.ac.bd ওয়েবসাইট থেকে পরীক্ষার ফল জানতে পারবে।

এ ছাড়া রবি, এয়ারটেল, বাংলালিংক অথবা টেলিটক নম্বর থেকে DU KHA <roll no> টাইপ করে ১৬৩২১ নম্বরে প্রেরণ করে ফিরতি SMS-এ শিক্ষার্থী তার ফল জানতে পারবে।

Print Friendly

Related Posts