মেসির প্রতি ভালোবাসা বাংলাদেশি পথশিশুর

পেছন থেকে মোবাইলে তোলা  এক পথশিশুর ছবি ঘুরছে বাংলাদেশের আর্জেন্টিনা ফ্যান ক্লাব গ্রুপ ও ফেসবুক পেইজগুলোতে। অনেকেই মেসির প্রতি ভালোবাসা বোঝাতে ছবিটি ব্যবহার করছেন।

ধূসর, মলিন গেঞ্জির পেছনে বলপয়েন্ট দিয়ে ঘষে ঘষে লেখা ‘মেছি’। তার নিচে জার্সি নম্বর। শিশুটি বসে আছে।জার্সির নম্বর ১০ লেখার নিচে লেখা আছে হিরা।

ছবিটি অনেকের হৃদয় ছুঁয়ে গেছে। আর্হজেন্টাইন ভক্তরা নানা প্রতিক্রিয়া প্রকাশ করছেন। আর্জেন্টিনা সমর্থন করে খোলা একটি ফেসবুক পেজ জানতে চেয়েছে শিশুটির নাম কী? সে কোথায় থাকে?

নেটিজেনরা বলছেন শিশুটির ছবিটি তোলা হয়েছে দিনাজপুরের বিরল রেলওয়ে স্টেশনে। কিন্তু আদতে এটার সত্যতা জানা যায়নি। ছবিটি ছড়িয়ে যাওয়ার পরে, অনেকেই শিশুটিকে মেসির একটি জার্সি কিনে দিতে চাইছে।

ভালোবাসা এক অদ্ভুত রোগ। মেসির প্রতি ভালোবাসায় আক্রান্ত এক শহরের নাম রোসারিও। যেখানে কোনো শিশুর নাম ‘মেসি’ রাখাই নিষিদ্ধ করা হয়েছে। আর্জেন্টিনা তারকা লিওনেল মেসির নিজের শহর রোসারিওতে নিষিদ্ধ করা হয়েছে ‘মেসি’ নামটি। শৃঙ্খলা বজায় রাখার স্বার্থে নবজাতকদের ‘মেসি’ নাম রাখার ওপর এই নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে। কেননা মেসি নাম রাখার ধুম পড়ে যাওয়ার ভয় রয়েছে সেখানের প্রশাসনের।

 

 

Print Friendly

Related Posts