ওয়েস্ট ইন্ডিজ সফরে প্রথম ওয়ানডেতেই জয়ের স্বাদ পেল বাংলাদেশ

এবারের সফরের আগে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সর্বশেষ আট ওয়ানডের সবগুলোতেই জয় বাংলাদেশের।রোববারের জয়টিসহ ক্যারিবিয়ানদের বিপক্ষে বাংলাদেশ জিতল টানা ৯টি ওয়ানডে। ওয়ানডেতে কি তাহলে ওয়েস্ট ইন্ডিজের জন্য অজেয় এক দলই হয়ে যাচ্ছে বাংলাদেশ?

এবার ওয়ানডে সিরিজের তিনটি ম্যাচই গায়ানাতে, যার প্রথমটি ৬ উইকেটে জিতে বাংলাদেশ, টেস্ট এবং টি–টোয়েন্টির ব্যর্থতার পর কিছুট স্বস্তিও দিচ্ছে এই জয়।

সকালের বৃষ্টিতে মাঠ ভেজা থাকায় খেলা শুরু হয়েছে বেলা ১১টা ৪৫ মিনিটে, ম্যাচের দৈর্ঘ্য কমিয়ে আনা হয় ৪১ ওভার। তাতে ওয়েস্ট ইন্ডিজের করা ১৪৯ রান ৪ উইকেট হারিয়ে বাংলাদেশ টপকে যায় ৩১.৫ ওভারেই।

ইনিংসের দ্বিতীয় ওভারেই লিটন এলবিডব্লু হন। ব্যক্তিগত ৩৩ রানে রানআউট হয়ে যান অধিনায়ক তামিম ইকবালও। ৪৯ রানে দুই ওপেনারকে হারানোর পর নাজমুল হোসেন আর মাহমুদউল্লাহর জুটিতে ৪৯ রান হতেই শর্ট মিড উইকেটে সহজ ক্যাচ দিয়ে ফেরেন নাজমুল। মাহমুদউল্লাহর সঙ্গে জুটি বেঁধে আফিফ হোসেনও পারেননি জয়ের আনুষ্ঠানিকতা সেরে আসতে, পেরেছেন নুরুল হাসান। ২৭ বলে ২০ রানে অপরাজিত নুরুলকে সঙ্গে নিয়ে মাহমুদউল্লাহ মাঠ ছেড়েছেন ম্যাচ জিতিয়েই। জেইডেন সিলসের বলে চার মেরে সেরেছেন জয়ের আনুষ্ঠানিকতা।

বাঁহাতি পেসার শরিফুল ৩৪ রানে নিয়েছেন ৪ উইকেট। ওয়ানডেতে এটাই তার সেরা বোলিং।

মিরাজ ৩ উইকেট নেন ৩৬ রানে। ঝড় তোলার আগেই তিন বিস্ফোরক ব‍্যাটসম‍্যান কাইল মেয়ার্স, নিকোলাস পুরান ও রভম‍্যান পাওয়েলকে বিদায় করা এই অফ স্পিনার জেতেন ম‍্যাচ সেরার পুরস্কার।

অভিষেকে কোনো উইকেট না পেলেও বাঁহাতি স্পিনার নাসুম আহমেদ ৮ ওভারে দেন কেবল ১৬ রান। টি-টোয়েন্টিতে খরুচে বোলিং করা গতিময় পেসার তাসিকন আহমেদের ৮ ওভারে থেকে আসে মোটে ২৫ রান।

বোলারদের নৈপুণ‍্যে লক্ষ‍্যটা ছোটই ছিল। ম‍্যাচে নিজেদের কাজটুকু ভালোভাবেই সারেন ব‍্যাটসম‍্যানরা। সাবলীল ব‍্যাটিংয়ে দলকে নিয়ে যান জয়ের বন্দরে।

Print Friendly

Related Posts