ভোলায় প্রতিবন্ধীকে নির্মম নির্যাতন, ভিডিও ভাইরালের পর আটক ১

মোকাম্মেল হক মিলন, ভোলা: ভোলার লালমোহন উপজেলায় মন্দিরের খুঁটির সাথে বেঁধে জয় নামে এক মানসিক প্রতিবন্ধী যুবককে নির্মম নির্যাতনের ভিডিও ফেসবুকে ভাইরাল হওয়ার পর পুলিশ মূল আসামি তাপস চন্দ্র মৃধা (৩০) কে আটক করেছে।

বৃহস্পতিবার (২১ জুলাই) রাতে প্রতিবন্ধী জয়কে উদ্ধার করে লালমোহন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এনে চিকিৎসা দেওয়া হয়েছে।
রাতেই মূল আসামি তাপসকে নির্যাতনের আলামতসহ আটক করা হয়।

জয়ের বাবা শ্যামল মিস্ত্রি জানান, প্রতিবেশী তাপসের বাড়িতে তার আত্মীয় বেড়াতে এলে তাকে থাপ্পড় মারে জয়। এতে ক্ষিপ্ত হয়ে তাপস ও অসীম বৃহস্পতিবার সকাল ১০ টার দিকেমন্দিরের খুঁটির সাথে বেঁধে লাঠি দিয়ে জয়কে বেদম মারধর করে। তিনি তখন বাড়িতে ছিলেন না। খবর পেয়ে বিকালে বাড়ি আসেন। নির্যাতনকারীদের ভয়ে প্রতিবন্ধী ছেলেকে বাড়ি থেকে নিয়ে চিকিৎসা করাতে পারেননি। ফেসবুকে ভিডিও দেখে পুলিশ উদ্ধার করে জয়কে হাসপাতালে নিয়ে আসে।

শ্যামল মিস্ত্রি জানান, তার ৩ সন্তানের মধ্যে সকলের বড় জয়। সে ১০ বছর বয়স থেকেই মানসিক প্রতিবন্ধী। তাকে মানসিক চিকিৎসার জন্য পাবনাসহ বিভিন্নস্থানে নেওয়া হয়েছে। কিন্তু জয়ের কোনো উন্নতি হয়নি।

স্থানীয় বাসিন্দা জোটন বিশ্বাস জানান, শ্যামল মিস্ত্রি পেশায় একজন সেলুন ব্যবসায়ী। উপজেলার পাঙ্গাসিয়া বাজারে তার সেলুনের দোকান আছে। জয়কে এরআগেও তাপসরা বেশ কয়েকবার এরকম মেরেছে। তবে এবারের ঘটনা হৃদয় বিদারক হওয়ায় ভিডিও করে কেউ একজন ভাইরাল করে দেয়।

এ ব্যাপারে লালমোহন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাকসুদুর রহমান বলেন, ভিডিওটি দেখে ওই এলাকায় গিয়ে নির্যাতনের শিকার যুবককে উদ্ধার করা হয়েছে। ভিডিও থেকে শনাক্ত করে ঘটনার সঙ্গে জড়িত মূল আসামিকে আটক করে থানায় নিয়ে আসা হয়েছে। তাকে জিজ্ঞাসাবাদ চলছে। শেষ হলে মূল ঘটনা জানা যাবে।

প্রসঙ্গত, বৃহস্পতিবার রাত ১০ টার দিকে ১৯ সেকেন্ডের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়ে। ভিডিওতে দেখা যায়, উপজেলার রমাগঞ্জ ইউনিয়নের ১ং ওয়ার্ড কর্তারহাট বাজার এলাকায় রাঁধা গোবিন্দ মন্দিরের খুঁটির সাথে বেঁধে যুবককে দুইজন মিলে লাঠি দিয়ে এলোপাথারি মারছে। এসময় যুবককে আর্তচিৎকার করতে শোনা যায়।

 

ছবি: আটককৃত তাপস ও ভিডিওতে মানসিক প্রতিবন্ধী জয়কে মারধরের দৃশ্য

Print Friendly

Related Posts